মেয়র সাদিককে বরণ করতে নবরূপে নগরভবন

বরিশাল, জাতীয়

সিদ্দিকুর রহমান, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 03:24:07

একদিন পরেই বরিশাল সিটি কর্পোরেশনের দায়িত্বভার গ্রহণ করবেন নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। তাই নতুন নগরপিতাকে বরণ করতে আলোকসজ্জায় নতুন রুপে সেজেছে পুরো নগর ভবন।

তাছাড়া নগরীর প্রতিটি সড়কে নির্মাণ করা হয়েছে একাধিক তোড়ন। দলীয় নেতাকর্মীদের দেয়া শুভেচ্ছা ব্যানার ও ফেস্টুনে নগরীর প্রধান সড়কসহ প্রতিটি অলিগলি ছেঁয়ে গেছে। এমনকি মেয়রের বাসভবন এলাকার আশেপাশের সড়কগুলো আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।

জানা গেছে, সোমবার (২২ অক্টোবর) সকালে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বরিশাল সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে এবং স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী  কাউন্সিলরদেরকে শপথ পড়াবেন। 

পরে শপথ শেষে দুপুরে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ এবং টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করবেন নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরবৃন্দ।

এদিকে আগামীকাল মঙ্গলবার (২৩ অক্টোবর) বিকাল ৩টায় নগরভবনে বরিশাল সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তার কাছ থেকে দায়িত্ব গ্রহণ করবেন নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। ওইদিন করপোরেশনের আয়োজনে সিটি মেয়রসহ কাউন্সিলরদের অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস।

অপরদিকে বিকালে বর্ণাঢ্য আয়োজনে নগরীর ফজলুল হক অ্যাভিনিউতে তাকে দেয়া হবে নাগরিক সংবর্ধনা। ওই সংবর্ধনা ও বরণ অনুষ্ঠানকে ঘিরে চলছে নানা আয়োজন। আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের পাশাপাশি সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের প্রস্তুতির কোন কমতি নেই। সবার মধ্যেই সাজসাজ রব বিরাজ করছে।

বরিশাল নগরী ঘুরে দেখা গেছে, নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে বরণ এবং সংবর্ধনা জানাতে রাস্তার মোড়ে মোড়ে বিশাল বিশাল ব্যানার এবং ফেস্টুন স্থাপন করা হয়েছে। এছাড়াও রহমতপুর থেকে নথুল্লাবাদ সড়কের পাশাপাশি নগরীর সিএন্ডবি সড়ক, বান্দ রোড, পোর্ট রোড এলাকা, সদর রোড, দলীয় কার্যালয়, বিএম কলেজ সড়ক, হাসপাতাল রোড ঘিরে শুভেচ্ছা তোড়ন নির্মাণ করেছেন নেতা-কর্মীরা। 

মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে স্বাগত জানাতে বিশাল মটর সাইকেলের শোভাযাত্রা বের করা হবে। 

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর বার্তা২৪’কে বলেন, নবনির্বাচিত সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে বর্ণাঢ্য আয়োজনে নাগরিক সংবর্ধনা দেয়া হবে। সেভাবেই আমরা প্রস্তুতি নিয়েছি।

তাছাড়া গত ৩০ জুলাই অনুষ্ঠিত সিটি নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ মেয়র নির্বাচিত হয়ে রেকর্ড সৃষ্টি করেন। কিন্তু জাতীয় শোক দিবস এবং শোকের মাস হওয়ায় তাকে নেতা-কর্মীরা কেউ সংবর্ধনা জানাতে পারেননি। এমনকি নেতা-কর্মীদের কোন ফুল পর্যন্ত গ্রহণ করেননি সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। আর তাই দায়িত্ব গ্রহণের দিনে জাকজমকপূর্ণ আয়োজনে তাকে এই সংবর্ধনা দেয়া হবে। আর প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে।

অপরদিকে বিসিসি কর্তৃপক্ষ বার্তা২৪’কে জানিয়েছেন, নবনির্বাচিত মেয়রকে বরণের লক্ষ্যে নানা আয়োজনে প্রস্তুতি শেষ পর্যায়ে। ইতিমধ্যে ভবনের সাজসজ্জা, নগর ভবনের সীমানা প্রাচীরে রং করাসহ নানা কার্যক্রম শেষ করা হয়েছে।

তাছাড়া নবনির্বাচিত সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ নগর ভবনে পৌছার পর পরই সেখানে কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে তাকে ফুল দিয়ে বরণ করা হবে। এছাড়াও পুষ্প বৃষ্টিতে নবনির্বাচিত মেয়রকে সিক্ত করবেন বিসিসি’র কর্মকর্তা-কর্মচারীরা।

এ সম্পর্কিত আরও খবর