ব্রাহ্মণবাড়িয়ায় ব্যারিস্টার মঈনুলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

জেলা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 08:20:07

বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলের টকশোতে নারী সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলায় তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মঈনুল হোসেনের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় মামলা হয়েছে। মামলাটি আমলে নিয়ে আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ারনা জারি করেছেন।

সোমবার (২২ অক্টোবর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা জ্যেষ্ঠ বিচারিক হাকিম দ্বিতীয় আদালতে মামলাটি দায়ের করা হয়। ইংরেজি দৈনিক অবজারভারের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি আয়েশা আহমেদ লিজা বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন। বিকালে মামলার শুনানিতে আদালতের বিচারক ফারজানা আহমেদ ব্যরিস্টার মঈনুল হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

এর আগে গত ১৬ অক্টোবর রাত ১২টার দিকে বেসরকারি টেলিভিশন ৭১এ উপস্থাপিত ‘৭১ এর জার্নাল’ টকশোতে নারীনেত্রী ও সাংবাদিক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলে মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল হোসেন। এই ঘটনার পর থেকে নারী সাংবাদিকরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। এই ঘটনায় বিভিন্ন জেলায় ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে মামলা দায়ের করেন নারী সাংবাদিকরা। এরই ধারাবাহিকতায় ইংরেজি দৈনিক অবজারভারের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি আয়েশা আহমেদ লিজা বাদী হয়ে সোমবার দুপুরে ব্রাহ্মণাবড়িয়া আদালতে এই মামলাটি দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে বিকালে জেলা জ্যেষ্ঠ বিচারিক হাকিম দ্বিতীয় আদালতের বিচারক ফারজানা আহমেদ মইনুলের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেন।

লিজা জানান, মঈনুল হোসেনের মন্তব্য সকল নারী সাংবাদিকদের জন্য অবমাননাকর। তাই তিনি মামলাটি দায়ের করেছেন বলে জানিয়েছেন।

বাদীপক্ষের আইনজীবী সারোয়ার-ই-আলম সাংবাদিকদের জানান, ৫০০/৫০১ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে। বিজ্ঞ আদালত আমাদের কথা শুনে আসামী ব্যারিস্টার মঈনুল হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

এ সম্পর্কিত আরও খবর