‘তথ্য প্রমাণ’ দিতে মাসুদা ভাট্টিকে আইনি নোটিশ  

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 08:26:12

বেসরকারি টিভি চ্যানেল ৭১ এর টকশোতে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে করা প্রশ্নের তথ্য প্রমাণ চেয়ে সাংবাদিক মাসুদা ভাট্টিকে আইনি নোটিশ দিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী

সোমবার (২২ অক্টোবর) সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু আইনজীবী সমাজের পক্ষে এ নোটিশ প্রেরণ করেন।

৭১ টিভির টকশোতে কোন তথ্যের ভিত্তিতে 'ব্যারিস্টার মইনুল হোসেন জাতীয় ঐক্যফ্রন্টের মিটিংয়ে জামায়াতের প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করেন' তাহা লিগ্যাল নোটিশপ্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে জাতির সামনে তুলে ধরার জন্য অনুরোধ করা হয়।

অন্যথায় লিগ্যাল নোটিশে ব্যারিস্টার মইনুল হোসেনের কাছে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার অনুরোধ করা হয়েছে। নতুবা যথোপযুক্ত ক্ষতিপূরণ ও শাস্তি চেয়ে মানহানির  মামলা দায়ের করা হবে মর্মেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

মাসুদা ভাট্টির করা প্রশ্ন অসত্য, মানহানিকর ও উদ্দেশ্যে প্রণোদিত উল্লেখ করে নোটিশে আরও বলা হয়েছে, তার এ ধরনের প্রশ্নে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ব্যারিস্টার মইনুল হোসেন এর  সামাজিক মর্যাদা ক্ষুণ্ন হয়েছে।

নোটিশে বলা হয়, ‘আপনাকে (ডিএমপি কমিশনার) লিগ্যাল নোটিশের মাধ্যমে জানানো যাচ্ছে যে মাসুদা ভাট্টির উক্ত রূপ কর্মকাণ্ড সাইবার সিকিউরিটি অ্যাক্টের সংশ্লিষ্ট ধারায় আমলযোগ্য অপরাধ হওয়ায় লিগ্যাল নোটিশ প্রাপ্তির সাত দিনের মধ্যে আইনগত ব্যবস্থা গ্রহণেরে জন্য বিশেষভাবে অনুরোধ করা গেলো।’

এ সম্পর্কিত আরও খবর