‘বঙ্গবন্ধু ছিলেন উচ্চ মানবিকতা গুণ সম্পন্ন মানুষ’

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 02:32:04

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন উচ্চ মানবিকতা গুণ সম্পন্ন মানুষ। মানুষের প্রতি ছিল তার প্রগাঢ় ভালোবাসা আর মমত্ববোধ।

শনিবার (১৪ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ আয়োজিত ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু এই দেশ আর দেশের মানুষকে হৃদয় দিয়ে ভালোবাসতেন। তিনি এদেশকে সম্মানজনক অবস্থানে পৌঁছে দিতে আজীবন সংগ্রাম করে গেছেন। বঙ্গবন্ধু এদেশের মানুষকে ভালোবাসতেন বলেই এতটা ত্যাগ স্বীকার করতে পেরেছিলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী এ সময়, দেশকে উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে কাজ করতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এ. মতিন চৌধুরী সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর প্রফেসর আতিউর রহমান, সাবেক পররাষ্ট্র সচিব মোহাম্মদ জামির, বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস অ্যান্ড লিবার্টির পরিচালক প্রফেসর ফখরুল আলম অনুষ্ঠানের সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়াও ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ের গ্লোবাল স্টাডিজ অ্যান্ড গভর্নেন্স প্রোগ্রামের বিভাগীয় প্রধান প্রফেসর ইমতিয়াজ এ. হোসেন, ইংরেজি বিভাগের প্রফেসর আহসানুজ্জামান অনুষ্ঠানে আলোচনায় অংশগ্রহণ করেন। স্বাগত বক্তব্য রাখেন ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর নিয়াজ আহমেদ খান।

এ সম্পর্কিত আরও খবর