আদালতে নেওয়া হয়েছে ব্যারিস্টার মইনুলকে

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-19 02:16:54

গ্রেফতারের ১৪ ঘণ্টা পর ডিবি কার্যালয় থেকে আদালতে নেওয়া হয়েছে ব্যারিস্টার মইনুল হোসেনকে। ১২টা ১৫ মিনিটে প্রিজন ভ্যানে করে তাকে আদালতে নেওয়া হয়।

এর আগে সোমবার (২২ অক্টোবর) রাত ১০ টায় জাসদ নেতা আ স ম আব্দুর রবের উত্তরার বাসা থেকে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করে ডিবি পুলিশ। 

মঙ্গলবার (২৩ অক্টোবর) দুপুরে রংপুরের মামলায় গ্রেফতার দেখিয়ে ঢাকা মহানগর মুখ্য হাকিমের আদালতে সোপর্দ করতে তাকে নেয়া হচ্ছে।

গতকাল রাতে, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম বার্তা২৪.কমকে বলেন, গ্রেফতারের পর রাত ১২ টার কিছু আগে ব্যারিস্টার মইনুলকে ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে।

এর আগে রাত ৯ টার দিকে জাসদ নেতা আ স ম আব্দুর রবের উত্তরার বাসা ঘিরে রাখে ডিবি পুলিশ। ঠিক ১০ টার সময় বাসার ভিতরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয় বলে বার্তা২৪.কমকে জানিয়েছিলেন গোয়েন্দা উত্তর বিভাগের উপ-কমিশনার মশিউর রহমান ।

জানা যায়, নারী বিদ্বেষী বক্তব্য দিয়ে মানবাধিকার লঙ্ঘন করার অভিযোগে সোমবার রংপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্টেট কোতোয়ালী আমলি আদালতে মামলা করেন রংপুর মহানগরীর মুলাটোল এলাকার সুরুজ মিয়ার কন্যা মিলিমায়া বেগম। ৫০০/৫০৬ ও ৫০৯ ধারায় এই মামলাটি করা হয়। বাদি পক্ষে মামলাটি আদালতে দাখিল করেন অ্যাড. আইনুল হোসেন।

প্রসঙ্গত, গত ১৬ অক্টোবর মধ্যরাতে টেলিভিশনের টক-শোতে দৈনিক ‘আমাদের নতুন সময়’ এর ভারপ্রাপ্ত সম্পাদক সাংবাদিক মাসুদা ভাট্টিকে উদ্দেশ্য করে ব্যারিস্টার মঈনুল হোসেনের মন্তব্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা সমালোচনার ঝড় ওঠে।

এ সম্পর্কিত আরও খবর