খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ সচল

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 06:52:21

দীর্ঘ ৬ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ সচল হয়েছে।

মঙ্গলবার (২৩ অক্টোবর) সকাল ৮টার দিকে যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়া পাঁচকবর নামক স্থানে ট্রেনের সঙ্গে পাথর বোঝাই ট্রাকের সংঘর্ষ হয়। এতে খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরে। দীর্ঘ ৬ ঘণ্টা পর উদ্ধার কাজ শেষে দুপুর ২টায় পুনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ট্রেন চলাচল স্বাভাবিক হলে খুলনার দৌলতপুরে অবস্থান করা রূপসা এবং চিত্রা এক্সপ্রেস ট্রেন দুটি পরে তাদের গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়।

খুলনা রেলওয়ে স্টেশনে অপেক্ষারত যাত্রী সেতু হোসেন বার্তা২৪.কমকে বলেন, ‘১২টার ট্রেন ২টায়ও আসেনি। আরও কতো সময় লাগবে কে জানে? শুনছি অনেক দেরি হবে।’

খুলনা রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার স্নিগ্ধা রাণী ঘোষ বার্তা২৪.কমকে জানান, ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। অভয়নগর নওয়াপাড়ায় ট্রেন লাইন থেকে ট্রাক ও ট্রেনের ক্ষতিগ্রস্ত অংশ সরানো হয়েছে। খুলনা স্টেশনের উদ্দেশে বেনাপোল ও আন্তনগর সাগরদাড়ি আসছে। অল্প সময় পরেই অপেক্ষমান যাত্রীরা তাদের যাত্রা শুরু করবে।

উল্লেখ, খুলনা থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসা কপোতাক্ষ এক্সপ্রেস সকাল সাড়ে ৮টার দিকে নওয়াপাড়া রেলস্টেশন অতিক্রম করে। এরপর ট্রেনটি পাঁচকবর এলাকার করিম পেট্রোলিয়াম ডিপো এলাকায় পৌঁছালে একটি পাথর বোঝাই ট্রাক (ঢাকা মেট্রো ট ১৪-০৩২১) রেললাইন অতিক্রম করার চেষ্টা করলে ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ট্রাকটি রেললাইনের সঙ্গে আটকে যায়। এরপর ট্রাক চালক ও হেলপার পালিয়ে যায়। এ ঘটনার পর থেকে খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়।

এ সম্পর্কিত আরও খবর