রংপুর বিভাগে আরও সাতজনের মৃত্যু, শনাক্ত ১১৪

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-06-26 10:55:57

রংপুর বিভাগে একদিনে করোনা আক্রান্ত হয়ে আরও সাতজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১১৪ জনের।

শনিবার (২১ আগস্ট) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম।

তিনি জানান, শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সাত জনের মৃত্যু হয়েছে। নতুন মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ঠাকুরগাঁওয়ের দুইজনসহ রংপুর, পঞ্চগড়, নীলফামারী, কুড়িগ্রাম ও দিনাজপুর জেলার একজন করে রয়েছেন।

এ সময়ে বিভাগজুড়ে ৪৪৯ জনের নমুনা পরীক্ষা করে রংপুরের ৪৮ জন, গাইবান্ধার ১৯, দিনাজপুরের ১৪, ঠাকুরগাঁওয়ের ৭, কুড়িগ্রামের ৭, পঞ্চগড়ের ৭, লালমনিরহাট ৭, নীলফামারীর জেলার ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৫ দশমিক ৩৯ শতাংশ।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মৃত ১ হাজার ১৪৩ জনের মধ্যে সবচেয়ে খারাপ অবস্থানে আছে দিনাজপুর। এ জেলায় সর্বোচ্চ ৩১১ জনের মৃত্যু হয়েছে। আর দ্বিতীয় সর্বোচ্চ ২৬৮ জনের মৃত্যু হয়েছে বিভাগীয় জেলা রংপুরে। জেলা হিসেবে সবচেয়ে কম ৫৯ জন মারা গেছেন লালমনিরহাটে। এছাড়া ঠাকুরগাঁওয়ের ২২‌৯ জন, নীলফামারীর ৮১, পঞ্চগড়ের ৭৩, কুড়িগ্রামের ৬৩ ও গাইবান্ধার ৫৯ জন মারা গেছেন।

করোনাভাইরাসের সংক্রমণ শুরু থেকে এখন পর্যন্ত বিভাগে মোট ২ লাখ ৪৫ হাজার ২৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫১ হাজার ৫৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে এখন পর্যন্ত বিভাগে ৪৩ হাজার ৮১৭ জন সুস্থ হয়েছেন।

করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম বলেন, বর্তমান পরিস্থিতিতে সকলকে বাধ্যতামূলক মাস্ক পরা নিশ্চিত করতে হবে।

এ সম্পর্কিত আরও খবর