একটু সহযোগিতায় বাঁচতে পারে রিমু

জেলা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 03:13:48

একটু সহযোগিতা পেলে বাঁচতে পারে ব্লাড ক্যানসারে আক্রান্ত শিশু রিমু আক্তারের প্রাণ। সেও স্বপ্ন দেখে সুস্থ হয়ে অন্যদের মতো হাসি-খুশি জীবন কাটানোর। আর এজন্য তার সুস্থ হওয়া প্রয়োজন। দরকার সুষ্ঠু চিকিৎসার। 

রিমুর বয়স ৭ বছর। জন্মের দেড় বছর পরই সে ব্লাড ক্যানসার রোগে আক্রান্ত হয়। কিন্তু রোগটি প্রায় এক বছর হল শনাক্ত হয়েছে। গত এক বছর থেকেই প্রতিমাসে তাকে এক ব্যাগ করে বি পজেটিভ রক্ত দিতে হচ্ছে। এতে সে মানবেতর জীবনযাপন করছে। এখন তার সুষ্ঠু চিকিৎসার প্রয়োজন। কিন্তু তার হত দরিদ্র বাবা মো. শাজাহানের পক্ষে চিকিৎসার ভার বহন করা সম্ভব নয়। এতে প্রয়োজন সমাজের সর্বস্তরের মানুষের আর্থিক সহযোগিতা।

শাহজাহান লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানার পশ্চিম দিঘলী গ্রামের বাসিন্দা। পেশায় তিনি একজন পত্রিকা বিক্রেতা (হকার)। তার আকুতি, মেয়ে যেন বেঁচে থাকে। সুস্থ থাকে। সে চেষ্টাও তিনি করছেন। আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন মেয়েকে একটি সুন্দর পৃথিবী উপহার দিতে। কিন্তু দরিদ্রতা তাকে চারপাশ থেকে ঘিরে রেখেছে। এজন্য মেয়েকে বাঁচাতে আশপাশের সবার কাছে সহযোগিতা চাচ্ছেন শাহজাহান।

অন্যদিকে স্থানীয় একদল সচেতন যুবক গত ছয় মাস ধরে রিমুর চিকিৎসায় সহযোগিতা করে আসছে। তারাও যার যার মতো করে চিকিৎসার জন্য সহযোগিতা পেতে কাজ করছে। তাদের মতে, সমাজের সর্বস্তরের মানুষের ক্ষুদ্র সহযোগিতায় রিমুকে সুস্থ করা সম্ভব। তাই সবাই যদি তার চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা করে তাহলে মানবতার জয় হবে।

রিমুর বাবা মো. শাজাহান বলেন, ‘জন্মের দেড় বছর পর থেকেই রিমু অসুস্থ হয়ে পড়ে। কিন্তু আমরা রোগটি সম্পর্কে কিছুই জানতে পারেনি। গত এক বছর আগে সে বেশি অসুস্থ হয়ে পড়লে লক্ষ্মীপুর হাসপাতালে নিয়ে যাই। তখন চিকিৎসক ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন। ঢাকায় গিয়ে পরীক্ষা-নিরীক্ষা শেষে তার ব্লাড ক্যানসার শনাক্ত করেন চিকিৎসক।’ মেয়েকে বাঁচাতে সর্বস্তরের মানুষের দোয়া ও সহযোগিতা চেয়েছেন তিনি।

অসুস্থ রিমুর বাবা শাজাহানকে কেউ আর্থিক ভাবে সহযোগিতা করতে চাইলে ডাচ বাংলা মোবাইল একাউন্ট নং ০১৯১২৯৮৮১৬৮-৪ (রকেট)-তে টাকা পাঠাতে পারেন।

এ সম্পর্কিত আরও খবর