বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না: শাহজাহান খান

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-28 08:21:51

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী শাহজাহান খান এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এই দেশ স্বাধীন হতো না। বঙ্গবন্ধু ছিলেন বলেই আমরা স্বাধীন দেশ পেয়েছি।

সোমবার (৬ সেপ্টেম্বর) সিলেট জেলা পরিষদের হলরুমে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতির পিতার জন্মশতবর্ষ পালন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ১৯৭১ সালে পাক-হানাদারদের বিরুদ্ধে বঙ্গবন্ধু রুখে দাঁড়িয়ে ছিলেন। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে সাধারণ মানুষ মাত্র ৯ মাস পাক বাহিনীর সাথে যুদ্ধ করে দেশ স্বাধীন করে।

সাবেক এই মন্ত্রী আরও বলেন, মুক্তিযোদ্ধাদের অবদান ভোলার নয়। এই দেশ যতদিন থাকবে ততদিন মুক্তিযোদ্ধাদের সম্মান দিতে হবে। তারা জীবন বাজি রেখে যুদ্ধ করে ছিল বলে আজ আমরা স্বাধীন দেশে বসবাস করতে পারছি। সরকার মুক্তিযোদ্ধাদের সবধরনের সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছে বলেও জানান তিনি।

সিলেট জেলা ইউনিট কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবুর সভাপতিত্বে ও মুক্তিযোদ্ধা তোতা মিয়ার পরিচালনায় প্রধান বক্তা ছিলেন সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় সদস্য মুক্তিযোদ্ধা ওসমান আলী।

বিশেষ অতিথি ছিলেন, সিলেট মহানগর আওয়াম লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সাংগঠনিক সম্পাদক মুক্তিযোদ্ধা এবিএম সুলতান আহমেদ, মুক্তিযোদ্ধা সদর উদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা নাজমিন হোসেন।

অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধান অতিথিসহ নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর