রান্না হচ্ছিল গরুর আলু ঘাঁটি, পুলিশ দেখে...

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-15 06:52:22

পুরোদমে রান্নার কাজ চলছিল। গরুর মাংস দিয়ে আলু ঘাঁটি আর সাদা ভাত। সঙ্গে রয়েছে দই আর মিষ্টি। প্লেটের পরিবর্তে ছিল গ্রামীণ ঐতিহ্য কলা পাতা। এসব আয়োজন কোনো বিয়ে বাড়ির নয়। এ আয়োজন চলছিল জঙ্গলের পাশের একটি বাড়িতে।

এর অতিথি ছিলেন বিভিন্ন এলাকা থেকে আসা জুয়াড়িরা। রান্না প্রায় শেষের দিকে। লোকজনও আসতে শুরু করেছে। এ সময় পুলিশের অভিযান। পুলিশ দেখে জুয়া খেলতে আসা জুয়াড়িরা দিল ভোঁ-দৌড়। এরপর পুলিশ জুয়া খেলার সরঞ্জামাদি একত্র করে আগুন দিয়ে পুড়িয়ে দেয়।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) দুপুরে বগুড়া সদরের নিশিন্দারা ইউনিয়নের দশটিকা পুইয়া পাড়া গ্রামের একটি বাগানে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, বেশ কিছুদিন ধরে ওই এলাকায় প্রভাবশালীদের ছত্রছায়ায় জুয়ার আসর চলছিল। দূরদূরান্ত থেকে আসত জুয়াড়িরা। আর তাদের খাওয়ানোর জন্য রান্নার কাজ চলত বাগান সংলগ্ন জনৈক সামছুর বাড়িতে। আর জুয়া খেলার কারণে এলাকার নিম্ন আয়ের লোকজন সর্বশান্ত হচ্ছিল। কিন্তু প্রভাবশালীরা জুয়ার আসরের সঙ্গে জড়িত থাকায় কেউ কিছু বলার সাহস পেত না। তবে বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তীর হস্তক্ষেপে আজ বন্ধ হল এই জুয়ার আসর।

সনাতন চক্রবর্তী জানান, জুয়ার আসর বসানোর প্রস্তুতি চলছে এমন খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে উপস্থিত হয়। এ সময় জুয়াড়িরা জমির মধ্যে দিয়ে দৌড়ে পালিয়ে যায়। পরে জুয়া খেলার সরঞ্জামাদি আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর