গোপনে ভিডিও করে নারীদের ব্ল্যাকমেইল করতো মনির

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 14:38:19

ব্ল্যাকমেইলের মাধ্যমে অর্থ আত্মসাৎ ও পর্নোগ্রাফির অভিযোগে মনির খান ওরফে হারুন ওরফে অনুপ পোদ্দার (৪১) নামে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

রাজধানীর নিউমার্কেট থানার এলিফ্যান্ট রোড থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় তার কাছ থেকে দুই শতাধিক ভুক্তভোগী নারীর ছবি ও ভিডিও সংবলিত মোবাইল ডিভাইস জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে র‌্যাব-৪ এর অপারেশন অফিসার সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, র‌্যাব-৪ এর সাইবার সেলের একটি আভিযানিক দল রাজধানীর নিউমার্কেট থানাধীন এলিফ্যান্ট রোড এলাকায় অভিযান পরিচালনা করে ব্ল্যাকমেইলের মাধ্যমে অর্থ আত্মসাৎ ও পর্নোগ্রাফির অভিযোগে মনির খানকে গ্রেফতার করে।

তার প্রকৃত নাম অনুপ পোদ্দার। তিনি বিবাহিত ও একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। সুস্থ-স্বাভাবিক জীবনের আড়ালে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিপত্নিক হিসেবে, মুসলিম পরিচয়ে, ভুয়া ঠিকানা, অন্যের ছবি ব্যবহার করে ‘মনির খান ও হারুন’ নামে ফেক আইডি খুলে বিভিন্ন Match Making Site যেমন পাত্র/পাত্রী চাই, ম্যারিজ মিডিয়া থেকে টার্গেট করেন স্বামী পরিত্যক্তা বা ডিভোর্স হওয়া মেয়েদের।

এরপর ধীরে ধীরে সম্পর্কের গভীরতার এক পর্যায়ে বিয়ের প্রলোভনে তাদের ইমোশনকে ব্যবহার করে বিভিন্ন স্পর্শকাতর ছবি, ভিডিও গোপনে ধারণ করে শুরু করেন ব্ল্যাকমেইল।

প্রথম পর্যায়ে ভিকটিমকে বিভিন্ন হোটেলে দেখা করার কথা বলে অনৈতিক সম্পর্ক স্থাপনের কথা বলেন। কিন্তু এতে রাজি না হলে গোপনে ধারণ করা ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি ও ভয়ভীতি দেখিয়ে ৫-৬ লাখ টাকা দাবি করতেন।

এই কর্মকর্তা আরও বলেন, ভুক্তভোগীদের অনেকেই মানসম্মানের ভয়ে বাধ্য হয়ে তার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কে লিপ্ত হন এবং কেউ কেউ অল্প টাকা দিয়ে রেহাই পেয়েছেন বলেও জানা যায়।

গোপনে ধারণকৃত ভিকটিমদের স্পর্শকাতর ভিডিও ও ছবি বিভিন্ন পর্নোগ্রাফি সাইট এবং তার পরিচালিত সামাজিক যোগাযোগমাধ্যমের গোপন গ্রুপে পোস্ট ও শেয়ার করতেন।

গ্রেফতারদের কাছ থেকে দুই শতাধিক ভুক্তভোগী নারীর ছবি, ভিডিও সংবলিত মোবাইল ডিভাইস জব্দ করা হয়েছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর