জনগণই আমার সব: প্রধানমন্ত্রী

বরিশাল, জাতীয়

রেজা-উদ্-দৌলাহ প্রধান, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 11:22:33

বরগুনা (তালতলী) থেকে: আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের একটাই লক্ষ্য বাংলার মানুষের ভাগ্যেন্নোয়ন করা। বাবা-মা ভাই বোন সবাইকে হারিয়ে এখন জনগণই আমার সব। আপনাদের মাঝে আমি হারানো বাবার স্নেহ, মায়ের স্নেহ খুঁজে পাই। তাই বাংলার মানুষের ভাগ্যোন্নয়নের জন্য নিজেকে আমি উৎসর্গ করেছি।

শনিবার (২৭ অক্টোবর) তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ে আওয়ামী লীগ আয়োজিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সভাপতি বলেন, এরা যখনই ক্ষমতায় এসেছে দেশকে ধ্বংস করেছে। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে গেছে।

গ্রামের মানুষে উন্নয়নে সরকারের নেওয়া পদক্ষেপের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, শুধু রাজধানীর মানুষ সুখে থাকবে, শহরের মানুষ সুখে থাকবে তা নয়,  প্রতিটি জেলা উপজেলা, গ্রামকে শহরে পরিণত করব যাতে সকল মানুষ নাগরিক সুবিধা পায়।

তালতলীতে কর্মসংস্থান সৃষ্টির জন্য জাহাজ নির্মাণ শিল্প গড়ে তোলা হবে বলে জানান প্রধানমন্ত্রী।

আরেকটি বার আওয়ামী লীগকে ভোট দেন, আপনারা নৌকা মার্কায় ভোট দিয়েছেন, আরেকবার নৌকা মার্কায় ভোট দিবেন বলে কথা দেন। যাকে নৌকা মার্কা দিয়ে পাঠাবো তাকে আপনারা ভোট দিয়ে নির্বাচিত করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা চাই, আমাদের দেশের মানুষ সুখী সমৃদ্ধশালী হয়ে জীবন যাপন করুক। বিশ্বসভায় মাথা উঁচু করে চলবে। মুক্তিযুদ্ধে বিজয় অর্জন করে আমরা যে সম্মান পেয়েছিলাম। ৭৫’এ জাতির পিতাকে হত্যা করে সে সম্মান হারিয়ে গিয়েছিল। আজকে আবার দেশের উন্নয়নের মধ্য দিয়ে বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে সম্মান  ফিরে পেয়েছি। সেই সম্মান ধরে রাখতে হবে। তাই আরেকটি বার আওয়ামী লীগকেনৌকা মার্কায় ভোট দিয়ে  আপনাদের সেবা করার সুযোগ দেন।

তিনি বলেন, আমার বাবা এদেশ স্বাধীন করেছেন। এই দেশের মানুষ ভাল থাকবে সুন্দর থাকবে; সেটা আমার বাবার জীবনের আকাঙ্খা। সেই জন্য আমি নিজেকে উৎসর্গ করেছি। বাংলার মানুষের জন্য। বাংলার মানুষের ভাগ্য পরিবর্তন করার জন্য।

বিএনপির সমালোচনা করে বলেন, ক্ষমতায় থাকাকালে বাংলাদেশকে জঙ্গিবাদ সন্ত্রাসের দেশ করেছে। পাঁচ পাঁচ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছে। বাংলাদেশের ছেলেমেয়েদেরও লেখাপড়ার পথ বন্ধ করে দিয়েছিল। বিদ্যুৎ উৎপাদন কমিয়ে দিয়েছিল। দেশকে ধ্বংসের দিকে নিয়ে গেছে। তার একটাই কারণ। তারা তো স্বাধীনতাই বিশ্বাস করে না। মানুষের উন্নতিতে বিশ্বাস করে না। তার পুত্র মানি লন্ডারিং করেছে। বিদেশে অর্থ পাচার করেছে। দশ ট্রাক অস্ত্র পাচার করতে যেয়ে ধরা পড়েছে এবং ২১শে আগস্ট গ্রেনেড হামলাসহ যত রকম রকমের অপকর্ম করে আজকে সাজাপ্রাপ্ত।

আওয়ামী লীগের লক্ষ্য তুলে ধরে তিনি বলেন, আমাদের লক্ষ্য একটি মানুষও গৃহহারা থাকবে না। আমি কমিউিনিটি ক্লিনিক করে দিয়েছি। বিনা পয়সায় ৩০ প্রকার ঔষধ পান আপনারা। কোন মানুষ গৃহহারা থাকবে না। প্রত্যেককে আমরা ঘর করে দেবো। প্রত্যেক মানুষ যেন বাসস্থান পায়। সুন্দরভাবে বাঁচে এই ব্যবস্থা করে দেবো।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীসহ আরো অনেকে।

 

এ সম্পর্কিত আরও খবর