সাভারে গোলাপ চাষিদের মাঝে কৃষি উপকরণ বিতরণ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-22 13:18:13

সাভারের গোলাপ চাষিদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।

রোববার (১৯ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার বিরুলিয়া ইউনিয়নের বেগুনবাড়ি হাই স্কুল মাঠে শতাধিক গোলাপ চাষিদের মাঝে এসব কৃষি উপকরণ বিতরণ করা হয়।

এসময় সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান।

২০২০-২১ অর্থবছরে উপজেলা পরিষদের সার্বিক উন্নয়ন তহবিলের অর্থায়নে করোনায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করছে সরকার। এরই ধারাবাহিকতায় রোববার কৃষি সম্প্রসারণ অধিদফতর সাভারের বাস্তবায়নে বিরুলিয়ার শতাধিক গোলাপ চাষিদের মাঝে এই কৃষি উপকরণ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, যশোর জেলার ঝিকরগাছার একটি সাধারণ গ্ৰাম গদখালী। ফুলচাষিদের হাত ধরে সেই গ্ৰামের পরিচিতি এখন দেশজুড়ে। তেমনি আমার নির্বাচনী এলাকার ফুলচাষিদের হাত ধরে গোলাপ গ্ৰাম এখন পরিচিতি পেয়েছে দর্শনীয় স্থানে। এর কৃতিত্ব আমার ফুলচাষি ভাইবোনদের। গোলাপের সৌরভ আর সৌন্দর্যের টানে দূর-দূরান্ত থেকে অনেকেই ছুটে আসেন এই গ্রামে। কিন্তু মহামারি করোনার ছোবলে শান্তি এবং স্বস্তি কেড়ে নিয়েছিলো ফুলচাষিদের।

ডা. এনামুর রহমান বলেন, উপজেলার মাসিক সমন্বয় সভায় আমি তাগিদ অনুভব করেছিলাম অসহায় ফুলচাষিদের পাশে দাঁড়াতে হবে। সামর্থ্য অনুযায়ী তাদের সহযোগিতা দিয়ে আবার ঘুরে দাঁড়ানোর ব্যবস্থা করতে হবে। সেই পরিকল্পনার অংশ থেকেই গোলাপ গ্রাম খ্যাত বিরুলিয়ার বাগ্নিবাড়ি গ্ৰামে শতাধিক ফুল চাষিদের মাঝে মানবতার জননী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে‌ তুলে দিলাম কৃষি উপকরণ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাভার উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নাজিয়াত আহমেদ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান সুজন, সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী মাইনুল ইসলাম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর