বন্দরে পড়ে থাকা গাড়িগুলো নিলামের ব্যবস্থা করার সুপারিশ

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 07:10:17

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের অভ্যন্তরে পড়ে থাকা নিলামযোগ্য গাড়িগুলো নিলামের যথাযথ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়া চট্টগ্রাম বন্দরের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেছে কমিটি।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সংসদ ভবনে নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তম এর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা অংশগ্রহণ করেন।

বৈঠকে মোংলা বন্দর কর্তৃপক্ষ বিল ২০২১ নিয়ে আলোচনা হয়। এছাড়া চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ কর্তৃক ২০১৬ সালের জুলাই হতে ২০২০ জুন পর্যন্ত যে সকল উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়েছে সেই প্রকল্পসমূহের আর্থিক ব্যয় ও বাস্তব অগ্রগতিসহ বন্দরের বর্তমান কার্যক্রম, বিদ্যমান সমস্যা এবং সমাধান নিয়ে আলোচনা করা হয়।

বৈঠকে ইতিপূর্বে জাতীয় সংসদে উত্থাপিত এবং পরীক্ষা নিরীক্ষাপূর্বক রিপোর্ট প্রদানের জন্য কমিটিতে প্রেরিত ‘মোংলা বন্দর কর্তৃপক্ষ বিল, ২০২১’ সম্পর্কে আলোচনা করা হয় এবং বিলটি অধিকতর পরীক্ষা নিরীক্ষা ও যাচাই বাছাই করার জন্য পুনরায় মন্ত্রণালয়ে প্রেরণ করার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, মোংলা বন্দর কর্তৃপক্ষ ও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানদ্বয়, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর