তবুও গন্তব্যে ছুটছে নিরুপায় মানুষ!

ঢাকা, জাতীয়

শাহরিয়ার হাসান, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-03 20:23:28

চলছে পরিবহন শ্রমিকদের ডাকা ৪৮ ঘণ্টার ধর্মঘট। ইতিমধ্যে রাজধানীসহ সারাদেশ গণপরিবহন শূন্য হয়ে পড়েছে। সিএনজি অটোরিকশা আর ব্যক্তিগত গাড়িতে এক শ্রেণির মানুষ যাতায়াত করলেও, অধিকাংশ মানুষ গন্তব্যে পৌঁছাতে ব্যর্থ হচ্ছে। রাস্তায় দাঁড়িয়ে পোহাতে হচ্ছে সীমাহীন দুর্ভোগ।

কেউ কেউ বাসের বিকল্প হিসেবে বাড়তি ভাড়া দিয়ে সিএনজি অটোরিকশা, পায়ে হেঁটে, রিকশা-ভ্যানে করে গন্তব্যস্থলে ছুটছেন। তবে এসব ব্যবহার করেও পরিত্রাণ পায়নি পরিবহন শ্রমিকদের হাত থেকে। মানুষকে জিম্মি করে নানাভাবে হয়রানি করছে তারা।

এদিকে পরিবহন শ্রমিকদের এমন নৈরাজ্যের ব্যাপক সমালোচনা হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ধর্মঘটের ফলে মানুষের যে দুর্ভোগে বিভিন্ন ছবিতে তা সোশ্যাল মিডিয়া উঠে এসেছে।

এর মধ্যে ভাইরাল হওয়া একটি ছবিতে দেখা যায়, সিটি করপোরেশনের ময়লা ফেলানো গাড়িতে করে গন্তব্যে যাচ্ছে নিরুপায় মানুষ।  সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিটিতে ধর্মঘটে মানুষের সীমাহীন ভোগান্তির চিত্র স্পষ্ট হয়েছে।

অন্যদিকে, গণপরিবহন ছাড়া সড়কে চলাচলকারী অন্য যানবাহনগুলো অতিরিক্ত ভাড়া আদায় করছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। রিকশা ভাড়া হয়েছে কয়েকগুন দিগুণ। রাইড শেয়ারিং গুলো অ্যাপসের বাহিরে এসে চলছে ক্ষেপ চুক্তিতে।

 

এ সম্পর্কিত আরও খবর