সাভারে শতবছর বয়সী খাল উদ্ধারে অভিযান

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-23 10:04:14

সাভারে অবৈধ ভাবে দখল হয়ে যাওয়া একটি সরকারি খাল উদ্ধারে অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন।

সোমবার (২৭ সেপ্টেম্বর) সকালে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলামসহ স্থানীয় লোকজনকে সাথে নিয়ে খালটি উদ্ধারে অভিযান পরিচালনা করেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব।

এলাকাবাসী জানায়, সাভারের হেমায়েতপুর থেকে জয়নাবাড়ি হয়ে তেঁতুলঝোড়া দিয়ে ধলেশ্বরী নদীতে মিশেছে শত বছর বয়সী ওই খালটি। কিন্তু গত কয়েক বছর ধরে কয়েক কিলোমিটার এলাকাজুড়ে খালটি বিভিন্ন ব্যক্তি দখল করে অবৈধ ভাবে দোকান পাট নির্মাণ করে ভাড়া দিয়ে আসছে। খালটি দখল হয়ে যাওয়ায় সামান্য বৃষ্টিতে ওই সব এলাকায় জলাবদ্ধতা দেখা দেয়। এমতাবস্থায় এলাকাবাসী উপজেলা প্রশাসনের কাছে অভিযোগ দিলে আজ সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাজহারুল ইসলাম, উপজেলা প্রকৌশলী আবু সালেহ প্রামাণিকসহ স্থানীয় লোকজনকে সাথে নিয়ে খালটি উদ্ধারে অভিযানে নামেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব। এসময় খালটি দখল মুক্ত করে দ্রুত খালের গতি ফিরিয়ে আনার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি।

খাল উদ্ধারে এসময় সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লিয়াকত হোসেন, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্ল্যা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাসির আহমেদ, তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ড সদস্য আইয়ুব আলী, তেঁতুলঝোড়া ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম, মোহাম্মদ আসলামসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর