‘পুলিশকে তথ্য দিয়ে অপরাধ দমনে সহযোগিতা করুন’

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-31 09:49:54

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. সালাহউদ্দিন বলেছেন, আমরা চাইনা কোন ঘটনা ঘটার পর পুলিশ সেখানে হাজির হোক। আমরা চাই কোন ঘটনা ঘটার আগেই পুলিশ সেখানে উপস্থিত হোক। কমিউনিটি পুলিশিংকে আরও শক্তিশালী করে আমরা সমাজ থেকে অপরাধ দমনে এক সাথে কাজ করবো। আপনারা পুলিশকে কোন ভুল তথ্য দিবেন না। আপনারা সঠিক তথ্য দিয়ে অপরাধ দমনে পুলিশকে সহযোগিতা করুন। মনে রাখবেন আপনার একটি তথ্যই পারে সমাজ থেকে অপরাধ দমন করতে।

‘কমিউনিটি পুলিশের অবদান, সামাজিক সমস্যার সমাধান’ এই স্লোগান নিয়ে বুধবার (২৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা অডিটোরিয়ামে উপজেলা কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।

তিনি বলেন, এমন এক সময় ছিল পুলিশ দেখলে মানুষ ভয় পেত। সমস্যায় পড়লেও তারা থানায় আসতে চাইত না। কিন্তু এখন দিন পরিবর্তন হয়েছে। পাল্টে গেছে পুলিশের সেবার মান। এখন পুলিশের সেবা মানুষের দোরগোড়ায়। জনগণের জন্য থানার দরজা সব সময় খোলা থাকবে।

কিশোর গ্যাংয়ের কথা তুলে ধরে এই পুলিশ কর্মকর্তা বলেন, আপনারা আপনাদের সন্তানদেরকে নজরে রাখবেন। তারা কোথায় যায়, কি করে এ বিষয়গুলো খেয়াল করবেন। আমরা সবাই যদি ভালো হয়ে যায়, তাহলে পুলিশও ভালো হয়ে যাবে। আমরা আপনাদের কাঙ্ক্ষিত সেবা প্রদান করতে চাই। আমরা-আপনারা মিলে সমাজ থেকে অপরাধ দমন করে বঙ্গবন্ধুর সোনার বাংলার গড়তে চাই।

বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ (ওসি) তারিকুজ্জামানের সভাপতিত্বে ও ওসি (তদন্ত) সুমন আদিত্যের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. সালাহউদ্দিন।

এ সময় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা, ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি আব্দুল হান্নান মোল্লা, উপজেলা কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক একেএম ফরিদ হোসেন, সদর ইউনিয়নের চেয়ারম্যান নায়েব আলী শেখ, উপজেলা শ্রমিক লীগের সভাপতি ইদ্রিস আলী ফকির প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্য বিভিন্ন সমস্যা ও সমাধান উত্তরণের কথা তুলে ধরে বলেন, গ্রামাঞ্চলে যেভাবে মাদকের ভয়াবহতা বাড়ছে তাতে আমরা আমাদের সন্তানদের নিয়ে চিন্তিত। মাদক-জুয়া থেকে রক্ষা পেতে হলে পুলিশের সেবার পাশাপাশি আমাদেরকেও আরও সচেতন হতে হবে। মাদক নিয়ন্ত্রণে রাখতে হলে আমাদেরকে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে এবং কমিউনিটি পুলিশিং সেবাকে আরও গতিময় করতে হবে।

এ সম্পর্কিত আরও খবর