‘শোকরিয়া মাহফিল ভালোভাবে করতে না পারলে বামপন্থীরা খুশি হবে’

ঢাকা, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 06:09:40

কওমি মাদরাসার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিসকে মাস্টার্সের (স্নাতকোত্তর ডিগ্রি) সমমর্যাদা দিয়ে স্বীকৃতির বিল জাতীয় সংসদে পাস করায় প্রধানমন্ত্রীর সম্মানে আল্লামা শাহ আহমদ শফীর নেতৃত্বে আলেম-উলামাদের পক্ষ থেকে শোকরিয়া মাহফিল নিয়ে অনেকে নানা প্রশ্ন করছেন। আমি বলবো, সোহরাওয়ার্দী উদ্যানে শোকরিয়া মাহফিল ভালোভাবে করতে না পারলে বামপন্থীরা খুশি হবে। আহলে বেদাত এবং বিশেষ রাজনৈতিক মহল আনন্দিত হবে। তাই ঐক্যবদ্ধভাবে শোকরিয়া মাহফিল সফল করার দায়িত্ব আমাদের সবার।

৪ নভেম্বরের শোকরিয়া মাহফিল বাস্তবায়নে আয়োজিত বিশেষ পরামর্শ সভায় ঢাকা বেফাকের সহকারী মহাসচিব মুফতি নুরুল আমিন এসব কথা বলেন।

মঙ্গলবার (৩০ অক্টোবর) সকালে রাজধানী মতিঝিলের পীরজঙ্গী মাদরাসায় অনুষ্ঠিত পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। পরামর্শ সভায় সভাপতিত্ব করেন আল হাইআয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়ার কো-চেয়ারম্যান আল্লামা আশরাফ আলী। উপস্থিত ছিলেন হাইয়াতুল উলইয়া ও ছয় কওমি মাদরাসা শিক্ষাবোর্ডের নেতৃবৃন্দসহ ঢাকার প্রায় দুই শতাধিক মাদ্রাসার মুহতামিম।

সভায় শোকরিয়া মাহফিলের বাস্তবায়নে বিভিন্ন উপ-কমিটি গঠন ও দায়িত্ব বন্টন করা হয়। পরামর্শ সভায় বলা হয়, শোকরিয়া মাহফিলে মাদরাসার মুহতামিম, শিক্ষক ও ছাত্ররা উপস্থিত থাকবেন।

প্রধানমন্ত্রীর উপস্থিতিতে শোকরিয়া মাহফিলে কাদিয়ানীদের সরকারিভাবে অমুসলিম ঘোষণা, ইসলাম বিরোধী শক্তিকে প্রতিহত করা, আলেম-উলামা-ইমাম-খতিব ও মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের বিরুদ্ধে হয়রানিমূলক বিভিন্ন মামলা প্রত্যাহারের দাবি জানানোরও সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় উপস্থিত ছিলেন- মুফতি রুহুল আমিন, মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, মাওলানা আব্দুল কুদ্দুস, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা নূরুল ইসলাম, মুফতি আরশাদ রাহমানি, মুফতি মুহাম্মাদ আলী, মাওলানা আবদুল হামিদ মধুপুরের পীর, মাওলানা সাজিদুর রহমান, মুফতি মাহফুজুল হক, মাওলানা আবু মুসা, মুফতি জসীমুদ্দিন, মাওলানা ইউনুস, মুফতি নূরুল আমিন, মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, মাওলানা আবু তাহের নদভি, মাওলানা মুশতাক আহমদ ও মাওলানা নূরুল হুদা ফয়েজী, মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া, মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী ও মাওলানা মু. অছিউর রহমান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর