মেহেরপুরে বিএনপি-জামায়াতের গ্রেফতার ১৩

খুলনা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-10 10:14:54

মেহেরপুর সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা বিএনপির সভাপতি অ্যাড. মারুফ আহম্মেদ বিজনসহ ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (৩০ অক্টোবর) রাতে সদর, গাংনী থানা ও ডিবি পুলিশের পৃথক অভিযানে বিএনপি-জামায়াতের ১৩ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা সবাই নাশকতা মামলার ‘সন্দিগ্ধ আসামি’ বলে জানায় পুলিশ।

মেহেরপুর জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক জুলফিকার আলী জানান, গতরাতে ডিবির একাধিক দল বিভিন্ন স্থানে অভিযান চালায়। এ সময় শহরের পৃথক তিনটি স্থান থেকে বিএনপির সক্রিয় দুই কর্মীসহ বিজনকে গ্রেফতার করা হয়।

ডিবি পরিদর্শক আরও জানান, গেল সপ্তাহে সদর উপজেলার আলমপুর গ্রামে নাশকতার বৈঠক থেকে ৫ জনকে গ্রেফতার করা হয়। ওই ঘটনায় ডিবির এক সদস্য বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলার পলাতক আসামি হিসেবে বিজনসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। সদর থানার মামলার আসামি হিসেবে তাদেরকে আদালতে সোপর্দ করা হবে।

অপরদিকে গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হরেন্দ্র নাথ সরকার জানান, গত ২৭ অক্টোবর রাতে এ উপজেলার কল্যাণপুর নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয় মাঠ থেকে নাশকতার অভিযোগে ২১ জনকে গ্রেফতার ও ককটেল বোমা উদ্ধার করে। ওই ঘটনার অজ্ঞাত আসামি হিসেবে বিএনপি-জামায়াতের ৭ জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হচ্ছে। একই ভাবে সদর থানা পুলিশও একটি নাশকতার মামলায় বিএনপির ৩ জনকে গ্রেফতার করেছে।

এ সম্পর্কিত আরও খবর