১৫৩ কোটি টাকার সার কালোবাজারে বিক্রি, দুদকের মামলা

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-10 07:39:10

সরকারি গুদামের ১৫৩ কোটি ৩৬ লাখ টাকার সার আত্মসাতের অভিযোগে বগুড়ায় শ্রমিক লীগ নেতা রাশেদুল ইসলাম রাজা ও বাফার গুদামের সাবেক ইনচার্জ নবীর উদ্দিন খানকে আসামি করে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৩১ অক্টোবর) বগুড়া জেলার আদমদীঘি থানায় মামলাটি দায়ের করা হয়। দুর্নীতি দমন কমিশনের সমন্বিত বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

এজাহারে উল্লেখ করা হয়, ২০১৩ থেকে ২০১৬ সাল পর্যন্ত ৫২ হাজার ৩৪২ মেট্রিক টন সার কালোবাজারে বিক্রি করে দেন আদমদীঘির সান্তাহার এলাকার সরকারি সার গুদামের উপ-প্রধান প্রকৌশলী ও ইনচার্জ নবীর উদ্দিন খান এবং গুদামের ঠিকাদার উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক রাশেদুল ইসলাম রাজা। যার বাজারমূল্য ১৫৩ কোটি ৩৬ লাখ ১৩ হাজার টাকা। ২০১৭ সালে এই বিপুল পরিমাণ সার বিক্রির অভিযোগ ওঠার পর গুদাম ইনচার্জ নবীর উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়। এরপর এ নিয়ে তদন্ত শুরু করে দুদক।

দুদকের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বার্তা২৪.কমকে জানান, আজ বুধবার বেলা ১১টার দিকে আদমদীঘি থানায় মামলাটি দায়ের করা হয়। মামলাটি নথিভুক্ত হবার পর তিনি নিজে তদন্তভার গ্রহণ করেছেন।

এ সম্পর্কিত আরও খবর