জঙ্গিদের কোনও ধর্ম নাই: মেয়র আইভি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-24 16:19:24

জঙ্গিদের কোনও ধর্ম নাই বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। তিনি বলেন, কারও প্রতি জুলুম করে বেহেশতে যেতে পারবে না। যারা জুলুম করেন তারা মানুষ না, তারা জঙ্গি। জঙ্গিরা মুসলমান-হিন্দু-খ্রিস্টান-বৌদ্ধ নয়, তারা শুধুই জঙ্গি। এদের বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে। যদি মানুষ হও তাহলে এই ধরনের অপকর্মের বিরুদ্ধে রুখে দাঁড়াও, রুখে দাঁড়াও।

শনিবার (২৩ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় শহরের ২নং রেল গেট এলাকায় আওয়ামী লীগের কার্যালয়ের সামনে আয়োজিত সম্প্রীতি ও শান্তির মানববন্ধনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক রাষ্ট্র। এখানে সব ধর্মের লোক সম্প্রীতি বজায় রেখেই চলে। এই দেশকে অস্থিতিশীল করতে দেওয়া হবে না। যারাই এদেশকে অস্থিতিশীল করতে চায় তাদের বিরুদ্ধে সকলকে একতাবদ্ধ হয়ে মোকাবিলা করতে হবে।

তিনি আরও বলেন, সব ধর্মের মানুষদের প্রতি আমরা সহনশীল থাকবো। আমরা একসাথে হাসবো, খেলবো, কাঁদবো। এটাই আমাদের দল আওয়ামী লীগ শিক্ষা দিয়েছে। বঙ্গবন্ধুর আওয়ামী লীগ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী হয়ে সোনার বাংলা গড়ার চেষ্টা করছে। গণতন্ত্রের মানস কন্যা প্রধানমন্ত্রীও অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী হয়ে এই দেশ চালাচ্ছেন। সরকারের কাছে অনুরোধ করবো যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনারা জন্য। তাহলে ভবিষ্যতে এ ধরনের ঘটনা আর ঘটবে না।

নগরীর চাষাঢ়া থেকে মণ্ডলপাড়া পর্যন্ত প্রায় তিন কিলোমিটার এলাকাজুড়ে সম্প্রীতি সমাবেশ ও মানববন্ধনে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য আনিসুর রহমান দিপু, জেলা যুবলীগের সভাপতি আবদুল কাদির, জেলা আহ্বায়ক নিজাম উদ্দিন আহমেদ, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আহম্মদ আলী রেজা উজ্জ্বল, জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি শঙ্কর সাহা, সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শঙ্কর রায় সহ সিটি করপোরেশনের কাউন্সিলর, স্বাচিপ নেতৃবৃন্দ, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর