বেস্ট রিটেইল অর্গানাইজেশন অফ দ্য ইয়ারসহ তিনটি পুরস্কার জিতলো ‘স্বপ্ন’

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 13:57:58

বেস্ট রিটেইল অর্গানাইজেশন অফ দ্য ইয়ার পুরস্কার জিতেছে বাংলাদেশের জনপ্রিয় চেইন সুপারশপ ‌'স্বপ্ন'। অন্য দুটি ক্যাটাগরি হলো- মোস্ট সাসটাইনেবল রিটেইল ইনিশিয়েটিভ এবং বেস্ট একুইজিশন স্ট্যাটেজি।

এবারই প্রথম বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের আয়োজনে ‘বাংলাদেশ রিটেইল অ্যাওয়ার্ডস ২০২১’ শীর্ষক অনুষ্ঠান ভার্চুয়ালি অনুষ্ঠিত হল। সবকিছু পর্যালোচনা করার পর জুরি বোর্ড ২৩ অক্টোবর রাতে এই পুরস্কার ঘোষণা করে। 

অনুষ্ঠানে অ্যাসোসিয়েট পার্টনার ছিল দি ডেইলি স্টার। অনুষ্ঠানে অনান্য পার্টনারদের মধ্যে রয়েছে- ওয়ার্ল্ড রিটেইল ফোরাম, রিটেইল স্টোর টুরস (স্ট্যাটেজিক পার্টনার), এমএসবি (নলেজ পার্টনার), আমরা (টেকনোলজি), ব্যাক পেইজ পিআর।

এর আগে বিশ্বের ১৭টি দেশের সঙ্গে প্রতিযোগিতা করে বাংলাদেশের  জনপ্রিয়  সুপারশপ ‘স্বপ্ন’ জিতে ‘(এএমএফ) ৬ষ্ঠ এশিয়া মার্কেটিং এক্সিলেন্স অ্যাওয়ার্ড’। যা এশিয়ার ‘মার্কেটিং কোম্পানি অফ দ্য ইয়ার ২০২০’ নামে স্বীকৃত। 

উল্লেখ্য, ‘স্বপ্ন’ তাদের যাত্রা শুরু করে ২০০৮ সালে। বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড ২০১৬, ২০১৭, ২০১৮, ২০১৯ এবং ২০২০ সালে ‘সুপারস্টোর’ বিভাগে পর পর ৫ বার বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছে। এছাড়া ২০১৯ এবং ২০২০ সালে পরপর দুই বছর সব ক্যাটাগরির মধ্যে দেশের প্রথম দশটি ব্র্যান্ডের মধ্যে স্থান করে নিতে পেরেছে ‘স্বপ্ন’। এছাড়া সুপার ব্র্যান্ড বাংলাদেশের অধীনে ২০১৮ এবং ২০২০-২১ সালে ‘সুপার ব্র্যান্ড’ হিসেবে পুরস্কার জিতেছে ‘স্বপ্ন’।

এ সম্পর্কিত আরও খবর