কেন্দ্রে নাম না পাঠানোয় কুড়িগ্রামে আ.লীগ নেতার পদত্যাগ!

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুড়িগ্রাম | 2023-08-26 00:03:43

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এক আওয়ামী লীগের নেতার নাম কেন্দ্রে না পাঠানোয় দল থেকে পদত্যাগ করেছেন। ওই আওয়ামী লীগ নেতা কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহাজামাল সরকার।

বুধবার (২৭ অক্টোবর) আওয়ামী লীগের এ নেতা নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (২৬ অক্টোবর) কুড়িগ্রাম সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছালে আহমেদ মজনুর কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন তিনি।

জানা যায়, দীর্ঘ ২০-২১ বছর ধরে সদরের যাত্রাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে রয়েছেন শাহাজামাল সরকার। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেন্দ্রে তার নাম সুপারিশ না করায় বিদ্রোহী প্রার্থী হিসেবে নিবার্চন করে পরাজয় হন। এবারও নিবার্চনে চেয়ারম্যান পদে কেন্দ্রে নাম না পাঠানোয় তিনি দল থেকে পদত্যাগ করেন বলে জানা গেছে।

শাহাজামাল সরকার বলেন, দীর্ঘদিন দরে আওয়ামী লীগের রাজনীতি করছি সেই সাথে ২০-২১ বছর যাবৎ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে আছি। ২০১৬ সালে দল থেকে নিবার্চন করতে চেয়েছিলাম কিন্তু কেন্দ্রে আমার নাম পাঠায়নি। তাই আমি বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করি।

তিনি আরও বলেন, এবারও আমি বলেছি আমার নাম কেন্দ্রে পাঠান। তবে নামের আগে বিদ্রোহী প্রার্থী লেখেন কোন সমস্যা নাই। কিন্তু এবারও কেন্দ্রে আমার নাম না পাঠানোয় আমি দল থেকে পদত্যাগ করেছি। আর নির্বাচনের বিষয়টি হচ্ছে যদি আমায় এলাকার জনগণ চায় তাহলে আমি এবারও নির্বাচন করবো ইনশাআল্লাহ।

এ সম্পর্কিত আরও খবর