পাটুরিয়ায় ফেরিডুবি: ১৮ ঘণ্টায় ৯ ট্রাক উদ্ধার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-19 08:19:05

বুুধবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় পাটুরিয়া ঘাটের ৫ নং পন্টুনে ফেরি আমানত শাহ ডুবে যাওয়ায় ১৮ ঘণ্টার অভিযানে এখন পর্যন্ত কাভার্ডভ্যানসহ মোট ৯টি ট্রাক ও একটি মোটরসাইকেল উদ্ধার করতে সক্ষম হয়েছেন উদ্ধারকর্মীরা।

৯টি ট্রাক ও একটি মোটরসাইকেল উদ্ধারের বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন ঢাকা ফায়ার সার্ভিসের ওয়ার হাউজ ইন্সপেক্টর মো.মোকারম হোসেন।

উদ্ধার তৎপরতার দ্বিতীয় দিন বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বেলা ৪টায় তিনি বলেন, বুধবার (২৭ অক্টোবর) ফেরিটি ডুবে যাওয়ার এক ঘণ্টা পর সকাল সাড়ে ১০টার দিকে যৌথভাবে ফায়ার সার্ভিস, নৌবাহিনী, কোস্ট গার্ড ও বিআইডব্লিউটিসির সদস্যরা উদ্ধার অভিযান শুরু করেন। উদ্ধারের প্রথম দিনে ৪টি ট্রাক ও আজ ৫টি ট্রাক উদ্ধার করতে সক্ষম হয়েছি।

তিনি আরও বলেন, পানিতে ডুবে থাকা আরও চারটি ট্রাক উদ্ধারের চেষ্টা চলছে। এই অভিযান অব্যাহত থাকবে। আর উদ্ধারকারী জাহাজ হামজা একাই উদ্ধার কাজ করছেন। তবে আমরা জেনেছি আরেকটি উদ্ধারকারী জাহাজ প্রত্যয় ঘটনাস্থল পাটুরিয়াতে আসবে। প্রত্যয় আসলে কাজের গতি আরও বাড়বে।

বুধবার সকাল সাড়ে ১০টা থেকে উদ্ধার কাজ শুরু করেন উদ্ধারকর্মীরা। তা চলে রাত ৮টা পর্যন্ত। একটানা ১২ ঘণ্টা উদ্ধার কাজ বন্ধ থাকার পর আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে আবার বিরতিহীনভাবে উদ্ধার কাজ চলছে।

এ সম্পর্কিত আরও খবর