ভাড়া বৃদ্ধি নয়, তেলের দাম কমানোর দাবি পরিবহন শ্রমিকদের

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 01:33:44

ভাড়া বৃদ্ধি নয়, জ্বালানি তেলের দাম কমালেই আমরা খুশি। তাতে করে আমরাও চলতে পারবো আবার যাত্রীদেরও দুর্ভোগ হবে না। শনিবার (৬ নভেম্বর) মহাখালী বাস টার্মিনালে থাকা গণপরিবহন শ্রমিকরা এমনটি জানিয়েছেন।

বিনিময় বাসের হেলপার শিপন বার্তা২৪-কে বলেন, আমরা ভাড়া বাড়ানোর পক্ষে না। ভাড়া বাড়ালে যাত্রীদের সাথে আমাদের আরও ঝামেলা হয়। আমরা চাই জ্বালানি তেলের দাম আগের মত করা হোক। তাহলেই আমরা খুশি।

পরিবহন শ্রমিক নাসির বলেন, যানবাহন বন্ধ হলে শুধু যাত্রীরা দুর্ভোগে পড়ে এমন নই, এতে করে আমরাও ক্ষতির মধ্যে পড়ি। বাস না চললেও আমাদেরও ইনকাম বন্ধ। বাস চললে কম হোক আর বেশ হোক চলা যায়। এখন একেবারেই বসে আছি। খুব দ্রুত এর একটা সমাধান হোক এটাই আমরা চাই।

মাসুম নামে আরেকজন বলেন, করোনায় দীর্ঘদিন বসে ছিলাম। খুব কষ্টে দিন কাটিয়েছি। এখন একটু ঘুরে দাঁড়াবো তাও পারছি না। আমাদের একটাই দাবি তেলের দাম কমানো হোক।

ময়মনসিংহগামী একজন যাত্রী বলেন, ময়মনসিংহ থেকে ঢাকায় আসতে ভাড়া লাগে ২০০-২২০ টাকা। আর ধর্মঘটের কারণে এখন আমাদের ভাড়া গুণতে হচ্ছে ৫৫০-৬০০ টাকা জনপ্রতি।

ময়মনসিংহগামী আরেকজন যাত্রী বলেন, আমার কাল অফিস করতে হবে। দূরপাল্লার বাস চলবে না জেনেও আমি বের হয়েছি। যেভাবে হোক আমাকে কর্মস্থলে উপস্থিত হতে হবে। সেই বিকাল থেকে আমরা তিনজন দাঁড়িয়ে আছি। এখনও কোন ব্যবস্থা হচ্ছে না। কিভাবে যাবো এখনও ভাবছি।

পরিবহন শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, বাস মালিকরা কোন সিদ্ধান্ত না দিলে তারা রাস্তায় বাস নামাতে পারবে না। যত যাত্রী আর যত রাতই হোক কোনও দূরপাল্লার বাস চলবে না বলে জানিয়েছেন পরিবহন শ্রমিকরা।

অপরদিকে, এ বিষয়ে জানতে চাইলে সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ বার্তা২৪-কে বলেন, আমরা এই জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয় সমাধানের জন্য বিআরটিএকে চিঠি দিয়েছি। তারা আমাদেরকে রোববার (০৭ নভেম্বর) বৈঠকে ডাকছে। সেখানে এটা নিয়ে একটা সমাধানতো হবেই। আর তেলের দাম কমানো না হলে কিংবা কোন সমঝোতায় না আসলে তখন অন্য সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর