প্রধানমন্ত্রীর আশ্বাসে ফের সংলাপের আবেদন: ফখরুল

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 03:57:07

প্রধানমন্ত্রীর আশ্বাসে আবারও সংলাপ চেয়ে চিঠি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব ও ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

শনিবার (৩ নভেম্বর)  মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে সাংবাদিকদের এমন কথা বলেন তিনি।  

বৈঠক শেষে মির্জা ফখরুল বলেন, ১ নভেম্বর আওয়ামী লীগের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপ হয়েছিল। সেখানে প্রধানমন্ত্রী বলেছিলেন ৭ দফা দাবির বিষয়ে পরবর্তীতে সীমিত আকারে আলোচনা হতে পারে। তারই আলোকে আমরা চিঠি পাঠাবো। রাজনৈতিক সমস্যার সমাধানের লক্ষ্যে সীমিত আকারে সংলাপ হবে।

ইতিমধ্যে ইসিকে তফসিল ঘোষণা না করতে চিঠিও দেয়া হয়েছে, সেটাও চিঠিতে উল্লেখ থাকবে বলে জানান ফখরুল।

তিনি বলেন, যেহেতু প্রধানমন্ত্রী বলেছিলেন, আলোচনা অব্যাহত থাকবে এবং স্বল্প পরিসরে আলোচনা হতে পারে, সংলাপ শেষ না হওয়া পর্যন্ত যাতে তফসিল ঘোষণা যাতে না করা হয় সেজন্য আজ একটি চিঠি দেয়া হয়েছে নির্বাচন কমিশনকে।  আমরা আশা করবো, বর্তমান সংকট নিরসনের জন্য আবারও বসা হবে।

এর আগে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী বরাবর সংলাপের আহ্বান জানিয়ে রোববার (৪ নভেম্বর) আবারও চিঠি পাঠাবে জাতীয় ঐক্যফ্রন্ট।

গত ১ নভেম্বর সাত দফা দাবি তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সংলাপে বসেন ঐক্যফ্রন্টের নেতারা। সাড়ে তিন ঘণ্টার বৈঠক শেষে ‘সংলাপ ভালো হলেও সমাধান পাননি’ বলে মন্তব্য করেছিলেন ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড.কামাল হোসেন। অন্যদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ‘ আলোচনার জন্য প্রধানমন্ত্রীর দরজা খোলা আছে। ৮ নভেম্বরের মধ্যে আবারও সীমিত আকারে সংলাপ হতে পারে’ বলে জানিয়েছিলেন। এর প্রেক্ষিতে ফের সংলাপের কথা জানিয়ে ইসিকে তফসিল ঘোষণার তারিখও পেছানো দাবি জানান ঐক্যফ্রন্ট। 

আরও পড়ুন, রোববার ফের সংলাপ চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দেবে..

এ সম্পর্কিত আরও খবর