৯৯৯ এ কল পেয়ে ব্যাংক ডাকাত ধরলো বাড্ডা থানা পুলিশ

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 12:06:05

রাজধানীতে বেসরকারি ইন্টারন্যাশনাল ফাইন্যান্স ইনভেস্টমেন্ট অ্যান্ড কমার্স-আইএফআইসি ব্যাংকের বাড্ডা শাখায় ডাকাতি করার সময় তিনজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর বাড্ডা থানা-পুলিশ। জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন কলের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন মো. রুবেল, মো. মামুন ও হৃদয়। রোববার তাদের দুই দিনের রিমান্ড নেওয়া হয়েছে।

বাড্ডা থানা পুলিশ জানিয়েছে, শনিবার রাত দেড়টার দিকে ব্যাংক ভবনের বাইরের দিক থেকে দোতলার কার্নিশে ওঠেন ডাকাত চক্রের তিন সদস্য। কার্নিশে বসে শাবল, হাতুড়ি দিয়ে দেয়াল ভাঙার পর তাদের মধ্যে হৃদয় নামে একজন ভেতরে ঢোকেন। ভল্টের কাছে চলে যান তিনি। রুবেল ও মামুনসহ কয়েকজন বাইরে অবস্থান করছিলেন।

ব্যাংকের ভেতরে অসময়ে কেউ প্রবেশ করলে সতর্কমূলক অ্যালার্ম বাজে। সতর্কবার্তা পেয়ে ব্যাংকের সিসি ক্যামেরার ইউনিটের নিয়ন্ত্রণ কক্ষ থেকে ৯৯৯-এ ফোন করে বিষয়টি জানানো হয়। খবর পেয়ে বাড্ডা থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ব্যাংকে ঢুকে হৃদয়কে গ্রেপ্তার করে। পরে মামুন ও রুবেলকে গ্রেপ্তার করা হয়।

ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার মো. আসাদুজ্জামান বলেন, ভল্ট ভেঙে টাকা নেওয়ার আগেই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে যায়। এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বাড্ডা থানার ওসি আবুল কালাম আজাদ জানান, গ্রেপ্তার তিনজনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। তাদের সাত দিনের রিমান্ড চেয়ে গতকাল আদালতে হাজির করা হয়। আদালত তাদের দু'দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। গ্রেপ্তার তিনজন মহাখালী সাততলা বস্তিতে থাকেন।

এ সম্পর্কিত আরও খবর