তফসিলের তারিখ চূড়ান্ত করতে বৈঠকে বসেছে ইসি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 21:43:15

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলের তারিখ চূড়ান্ত করতে বৈঠকে বসেছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার (০৪ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার কার্যালয়ে বৈঠকটি বিকেল সাড়ে ৫টা ৪৫ মিনিটে বৈঠকটি শুরু হয়। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত ইসি সচিব হেলালুদ্দীন আহমেদ বৈঠকে ছিলেন না।

সিইসির একান্ত সচিব একেএম মাজহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

সভাটি বিকাল সাড়ে চারটায় শুরু হওয়ার কথা থাকলে ইসি সচিবের অনুপস্থিতির কারণে সভাটি শুরু হতে বিলম্ব হয়।

জানা গেছে, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ জাতীয় নির্বাহী অর্থনৈতিক পরিষদের (একনেক) সভায় যোগ দিতে বিকেল ৩টার দিকে নির্বাচন ভবন থেকে বের হন। একনেক সভায় প্রধানমন্ত্রীও উপস্থিত রয়েছেন। একনেক থেকে ইসি সচিবেরও ৩৯তম সভায় যোগ দেওয়ার কথা রয়েছে। ৩৯তম সভার বিষয়বস্তুর মধ্যে রয়েছে একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ও বিবিধ।

সভায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)কে এম নূরুল হুদা ও নির্বাচন কমিশনার  মাহবুব তালুকদার,  মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদৎ হোসেন চৌধুরী, অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান, যুগ্ম সচিব ফরহাদ আহমেদ খান উপস্থিত রয়েছেন।

এর আগে ৩ নভেম্বর ৩৮তম সভা অনুষ্ঠিত হয়। সভাটি প্রায় ৫ ঘণ্টা ধরে চলার পর মূলতবি ঘোষণা করা হয়। প্রায় পাঁচ ঘণ্টা ধরে সভা শেষে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেছিলেন, ‘এ সপ্তাহে তফসিল ঘোষণা করার প্রস্তুতি আমাদের রয়েছে। ডিসেম্বরের মধ্যে নির্বাচন করার প্রস্তুতিও আমাদের রয়েছে। পরীক্ষার আগে যেমন একটা চূড়ান্ত প্রস্তুতি নেওয়া লাগে, রাতভর পড়া লাগে, এই রকম আর কি। যেহেতু খুব দ্রুতই তফসিল ঘোষণা করা হবে, সে জন্য বিষয়গুলো চূড়ান্ত পর্যালোচনা করা হয়েছে সভায়।’

তিনি আরও বলেছিলেন, ‘আগামীকাল (৪ নভেম্বর) তফসিল ঘোষণার তারিখ ঘোষণা করা হবে কি না বলতে পারছি না। কাল সভায় এ বিষয়ে সিদ্ধান্ত হবে।’

এ সম্পর্কিত আরও খবর