ডিএনসিসির ময়লার গাড়ির চাপায় সংবাদকর্মী নিহত, চালক গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 09:15:47

রাজধানীর পান্থপথে ময়লাবাহী গাড়ির চাপায় সংবাদকর্মী আহসান কবির খান এর নির্মম মৃত্যু হয়েছে। এ ঘটনায় ঘাতক ডাম্প ট্রাক চালক মাে. হানিফ ওরফে ফটিক (২৩) কে চাঁদপুর থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

র‌্যাব সদর দপ্তর গােয়েন্দা শাখা ও র‌্যাব-২ এর অভিযানে ২৬ নভেম্বর (শুক্রবার) চাঁদপুরের হাইমচর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

শনিবার (২৭ নভেম্বর) র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করেন।

মঈন বলেন, গত ২৫ নভেম্বর রাজধানীর পান্থপথের বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স এর উল্টোদিকে ময়লাবাহী একটি গাড়ির চাপায় সংবাদমাধ্যম কর্মী মাে. আহসান কবির খান (৪৬) নিহত হয়।

মঈন বলেন, প্রত্যক্ষদর্শীদের জিজ্ঞাসাবাদ এবং প্রাথমিক তদন্তে জানা যায় যে, সড়ক দূর্ঘটনায় নিহত আহসান কবির খান ওইদিন তার মগবাজার বাসা থেকে মিরপুরের কর্মস্থলে রাইড শেয়ারিং অ্যাপ এর একটি মােটরসাইকেল করে যাচ্ছিলেন।

যাওয়ার পথে আনুমানিক ২টা ৩০ মিনিটের সময় সােনারগাঁও মােড় থেকে পান্থপথে যাওয়ার রাস্তার সিগন্যালে অপেক্ষা করছিলেন মােটর সাইকেলের পিছনের আসনের আরােহী আহসান কবির খান।

এসময় অন্যান্য গাড়ির সাথে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের একটি ময়লাবাহী ডাম্প ট্রাক সেখানে অপেক্ষা করছিল। সিগন্যাল ছাড়া মাত্রই আহসান কবির খানের মােটরসাইকেল ধাক্কা খেলে তিনি মাটিতে ছিটকে পড়েন।

মঈন বলেন, ময়লাবাহী গাড়ির চালক গাড়িটি না থামিয়ে তার উপর দিয়ে চালিয়ে চলে যায়। এ সময় অন্যান্য মােটর সাইকেল চালক এবং স্থানীয় লােকজন গাড়িটিকে ধাওয়া দিলে, ময়লাবাহী ডাম্প ট্রাকটি গ্রীনরােড সিগন্যাল পর্যন্ত গিয়ে চালক এবং তার সহকারী গাড়িটি রেখে পালিয়ে যায়। কবিরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘােষণা করেন বলে জানান তিনি।

র‌্যাব সদর দপ্তর গােয়েন্দা শাখা ও র‌্যাব-২ এর অভিযানে গত ২৬ নভেম্বর চাঁদপুরের হাইমচর এলাকায় থেকে ময়লাবাহী ডাম্প ট্রাক এর ওই চালককে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত হানিফ উক্ত নির্মম, হৃদয় বিদারক অকাল মৃত্যুর সাথে সংশ্লিষ্টতার বিষয়টি স্বীকার করে বলে জানায় র‌্যাব।

গ্রেফতারকৃত হানিফ জানায়, সে প্রথমে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর গাড়ি মেরামত ওয়ার্কশপে মূল মেকানিকের সহযােগী হিসেবে কাজ করতাে। গাড়ি পরিচালনার দায়িত্বপ্রাপ্ত একজন ব্যক্তির সাথে সখ্যতার সুবাদে প্রায় ৬/৭ বছর যাবত সিটি কর্পোরেশনের বিভিন্ন ধরনের গাড়ি চালিয়ে আসছে।

গ্রেফতারকৃত চালক হানিফের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানায় র‌্যাব।

উল্লেখ্য, নিহত আহসান কবির খান দৈনিক সংবাদে কর্মরত ছিলেন। ইতিপূর্বে তিনি প্রথমআলােসহ বেশ কয়েকটি সংবাদ মাধ্যমে কাজ করেছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর