সুষ্ঠু নির্বাচনের দিকনির্দেশনা আরএমপি কমিশনারের

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-24 08:35:41

পবা উপজেলায় সুষ্ঠু ও নিরপেক্ষ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের জন্য পুলিশ সদস্যদের দিকনির্দেশনা দিয়েছেন রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক। শনিবার সকালে আরএমপির পুলিশ লাইন্স মাঠে অনুষ্ঠিত নিরাপত্তা বিষয়ক ব্রিফিং প্যারেডে তিনি এ নির্দেশনা দেন।

রোববার (২৮ নভেম্বর) আরএমপির রাজপাড়া, চন্দ্রিমা, মতিহার, শাহমখদুম, এয়ারপোর্ট, পবা, কাশিয়াডাঙ্গা, কর্ণহার ও দামকুড়া থানার মোট ৬৮টি ভোটকেন্দ্রে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ। পবার আটটির মধ্যে সাতটি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

ব্রিফিং প্যারেডে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার মহোদয় বলেন, সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে নির্বাচন শেষ করতে হবে। এ জন্য প্রতিটি সাধারণ ও গুরুত্বপূর্ন ভোটকেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ অফিসার ফোর্স নিয়োজিত থাকবে এবং নির্বাচন পূর্ববর্তী এবং নির্বাচন পরবর্তী সময়ে যে কোন পরিস্থিতি মোকাবিলায় এই ফোর্স প্রস্তুত থাকবে।

তিনি জানান, নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনায় ১৮টি মোবাইল টিম,  ৭টি স্ট্রাইকিং ফোর্স, ১টি স্ট্যান্ডবাই টিম, ৭টি চেকপোস্ট, নির্বাচন পূর্ববর্তী ও পরবর্তী ১৪টি মোবাইল পার্টি,  ৪টি প্রটেকশন পার্টি, ৪টি ডিবি পুলিশের টিম ও সিটিএসবিসহ প্রায় এক হাজার অফিসার ফোর্স রাখা হয়েছে। এছাড়াও বিভিন্ন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলার জন্য রায়টগিয়ারসহ স্পেশাল রিজার্ভ, ওয়াটার ক্যানন, স্পীডবোট, কান্ট্রিবোট ও এপিসি প্রস্তুত থাকবে।

 

 

এ সম্পর্কিত আরও খবর