সাভারে অনিয়মের অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-25 03:44:42

দুর্নীতি, অনিয়ম, প্রকল্পের অর্থ আত্মসাতের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সাভার উপজেলার ১১নং কাউন্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্তকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শনিবার (২৭ নভেম্বর) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ আজিজুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, কাউন্দিয়া ইউনিয়নের সিঙ্গাসার গ্রামের আলী আহম্মদ স্কুল হতে বেলতলা মসজিদ পর্যন্ত রাস্তা উন্নয়ন প্রকল্পের ৪০ লাখ টাকা বরাদ্দ ছিল। সেখান থেকে সে ১০ ভাগ কাজ করে বাকি টাকা আত্মসাৎ করে। এছাড়া ২০১৭-২০১৮ অর্থবছরে বাকসাত্রা নদীর ঘাট হতে আবু বক্করের বাড়ি পর্যন্ত রাস্তা সংস্কারে টিআর কাবিখা প্রকল্পের বরাদ্দকৃত চাল আত্মসাৎ করেন তিনি। এছাড়াও পরিষদের মাসিক সভায় ইউপি সদস্যদের স্বাক্ষর না নিয়ে ভুয়া রেজুলেশন তৈরি করে তা দেখানো হয়েছে।

দীর্ঘ তদন্তে এসকল অভিযোগ প্রমাণিত হওয়ায় চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্তর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক)। শনিবার স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(৪)(ঘ) ধারায় অপরাধ সংঘটিত করায় ৩৪(১) ধারা অনুযায়ী চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ বিষয়ে জানতে রাতে চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্তর মোবাইল ফোনে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

এ সম্পর্কিত আরও খবর