নির্বাচনের আগের রাতে বিএনপি প্রার্থীকে আ.লীগ নেতার সমর্থন!

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-24 09:14:58

ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণের আগের রাতে বগুড়ায় নৌকা মার্কার এক চেয়ারম্যান প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতাকে সমর্থন দিয়েছেন। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী যেন জিততে না পারে সেজন্য তিনি এই ঘোষণা দিয়েছেন বলে এলাকায় আলোচনা সমালোচনা শুরু হয়েছে।

রোববার (২৮ নভেম্বর) সকাল থেকে ভোট গ্রহণ শুরু হওয়ার আগের রাতে শনিবার (২৭ নভেম্বর) বগুড়া সদর উপজেলার নুনগোলা ইউনিয়নে নৌকা মার্কার প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আলিমুদ্দিন এই ঘোষণা দেন।

এর আগে তিনি নুনগোলা ইউনিয়ন বিএনপির সভাপতি ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বজলুর রশিদের সাথে রুদ্ধদ্বার বৈঠক করেন।

নুনগোলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আলিমুদ্দিনকে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে নৌকা প্রতীক বরাদ্দ দেয়া হয়। কিন্তু তার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বদরুল আলম। পাশাপাশি ইউনিয়ন বিএনপির সভাপতি বজলুর রশিদও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেন।

নির্বাচনি প্রচারনার শুরু থেকে নৌকা মার্কার কর্মী সমর্থকদের সাথে বিদ্রোহী প্রার্থীর কর্মী সমর্থকদের সহিংসতা লেগেই ছিল। তাদের সহিংসতা থামাতে পুলিশকেও বেশ  হিমশিম খেতে হয়। বিএনপি-জামায়াত অধ্যুষিত নুনগোলা ইউনিয়নে নৌকা মার্কার জয় ছিল অনেকটা অনিশ্চিত। এরমধ্যে বিদ্রোহী প্রার্থী থাকায় নৌকা মার্কার প্রার্থী জয় নিয়ে শংকিত হয়ে পড়েন। সেকারণেই তিনি বিদ্রোহী প্রার্থীর জয় ঠেকাতে শেষ পর্যন্ত বিএনপি নেতা ও স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

নৌকা মার্কার প্রার্থী আলিমুদ্দিন বলেন, বিভিন্ন কারণে নির্বাচন থেকে সরে আসার ব্যাপারে আমি শনিবার দুপুরের পর সিদ্ধান্ত নিয়েছি। এখবর জানতে পেরে স্বতন্ত্র প্রার্থী বজলুর রশিদ সহযোগীতা চেয়েছেন। আমি তাকে বিভিন্ন পরামর্শ দিয়েছি।

এ সম্পর্কিত আরও খবর