নাছির-ছালাম বৈঠক: দুই সংস্থার উন্নয়ন সমন্বয়ের উদ্যেগ

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 05:25:21

 

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম মঙ্গলবার ( ৬ নভেম্বর) দুপুরে মেয়র দপ্তরে বৈঠক করেছেন। এসময় দুই সংস্থার উন্নয়ন সমন্বয়ের উদ্যোগ নেওয়ার বিষয়ে তাদের মধ্যে আলাপ-আলোচনা হয়েছে বলে জানা গেছে।

জানা যায়, তাদের আলাপে সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি, বিভিন্ন রাজনৈতিক জোট ও দলের সাথে সরকারী দলের সংলাপ, নগরীর কুলগাঁও এলাকায় বাস টার্মিনাল প্রসঙ্গ উঠে আসে। মেয়র চট্টগ্রাম নগরে দুই সংস্থার চলমান উন্নয়ন কর্মকাণ্ডের সমন্বয়ের ওপর গুরুত্বারোপ করলে চউক চেয়ারম্যান এতে একমত পোষণ করেন।

চউক চেয়ারম্যান চসিকের কুলগাঁও টার্মিনাল নির্মাণের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, নগরীর অনেক সমস্যার মধ্যে যানজট অন্যতম। উত্তর চট্টগ্রামের বাস ট্রাকগুলো নগরে প্রবেশের কারণে যানজট প্রকট আকার ধারণ করে। তাই কুলগাঁওয়ে টার্মিনাল নির্মিত হলে শহরের যানজট অনেকাংশে কমে যাবে।

এছাড়াও এলিভেটেড এক্সপ্রেসওয়েসহ দুই সংস্থার মেগা প্রকল্প নিয়েও তারা আলোচনা করেন। চট্টগ্রাম ওয়াসা, সিডিএ ও চসিকের উন্নয়ন প্রকল্পের কারনে জনভোগান্তির বিষয়টি নিয়ে বিশেষভাবে গুরুত্বারোপ করা হয়। এতে সাময়িক জনভোগান্তি যাতে জনমনে কোন বিরূপ মনোভাব গড়ে না উঠে সে বিষয়ে দুই সংস্থার প্রকৌশলী,কর্মকর্তাদের দায়িত্বশীলতার সাথে উন্নয়ন কাজ সম্পন্ন করার তাগিদ দেন নগর উন্নয়নের দুই কর্মবীর ।

দুই নেতা কোনোভাবেই উন্নয়ন কাজের জন্য আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে নেতিবাচক প্রভাব পড়বে না বলে আশাবাদ ব্যক্ত করেন। তারা সাময়িক ভোগান্তি দীর্ঘমেয়াদে সুফল বয়ে আনে বলে মন্তব্য করেন। এজন্য নাগরিকদের একটু ধৈর্য্য ও সহনশীল হবার পরামর্শ দেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বার্তা২৪কে বলেন, আসলে চট্টগ্রামের উন্নয়নের জন্য সিডিএ এবং সিটি করপোরেশন দুই সংস্থারই একাধিক প্রকল্প চলমান আছে। দুই সংস্থা সমন্বয়ভাবে কাজ করলে চট্টগ্রামের উন্নয়ন আরো তরান্বিত হবে।

এ সম্পর্কিত আরও খবর