ডিআরইউ’র সভাপতি মিঠু ও সম্পাদক হাসিব

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 23:43:10

রিপোর্টারদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি পদে নজরুল ইসলাম মিঠু (জার্মান সংবাদ সংস্থা) ও সাধারণ সম্পাদক পদে নূরুল ইসলাম হাসিব (বাংলাদেশ পোস্ট) নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (৩০ নভেম্বর) সন্ধ্যা পৌনে সাতটার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদ।

এর আগে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে।

এবারের নির্বাচনে মোট ২১টি পদের মধ্যে ১৯টিতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪১ জন প্রার্থী। আর বাকী দুটির মধ্যে তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে কামাল মোশারেফ এবং আপ্যায়ন সম্পাদক পদে মুহাম্মদ আখতারুজ্জামান বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।

ডিআরইউ নির্বাচনে শীর্ষ দুই পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ১০ জন প্রার্থী। এর মধ্যে সভাপতি পদে ৫ জন ও সাধারণ সম্পাদক পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।


সভাপতি পদে নির্বাচিত মিঠু পেয়েছেন ৪৪৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রিয়াজ চৌধুরী পেয়েছেন ৩০৪ ভোট।

আর সাধারণ সম্পাদক পদে বিজয়ী নূরুল ইসলাম হাসিব পেয়েছেন ৫০০ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মসিউর রহমান খান পেয়েছেন ৩৩৬ ভোট।

অন্যদিকে সহ-সভাপতি পদে ওসমান গণি বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক শাহনাজ শারমিন, অর্থ সম্পাদক এস এম এ কালাম, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল কাফি, দপ্তর সম্পাদক রফিক রাফি, নারী বিষয়ক সম্পাদক তাপসী রাবেয়া আঁখী, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা, সাংস্কৃতিক সম্পাদক নাদিয়া শারমিন, কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলু বিজয়ী হয়েছেন।

এছাড়া কার্যনির্বাহী সদস্য সাতটি পদে হাসান জাবেদ, মাহমুদুল হাসান, সোলায়মান সালমান, সুশান্ত কুমার সাহা, মো. আল আমীন, এস কে রেজা পারভেজ, মো. তানভীর আহমেদ, মোহাম্মাদ ছলিম উল্লাহ মেজবাহ নির্বাচিত হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর