মর্নিং গ্লোরীর শিক্ষার্থীকে গাড়িচাপা, ঢাকা-আরিচা সড়ক অবরোধ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-09-01 23:49:21

সাভারের ঢাকা-আরিচা মহাসড়কে একটি স্কুল শিক্ষার্থীকে অজ্ঞাত পরিবহন চাপা দিয়ে পালিয়ে যাওয়ার ঘটনায় সড়ক অবরোধ করেছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। বুধবার (১ নভেম্বর) বেলা ১২ টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার পাকিজা গার্মেন্টসের সামনে প্রায় ঘন্টা ব্যাপী সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। পরে পুলিশের আশ্বাসের সড়ক ছেড়ে দেয় তারা।

অবরোধ চলাকালে প্রত্যেকটি গাড়ির লাইসেন্স ও ড্রাইভিং লাইসেন্স চেক করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, সকালে মর্নিং গ্লোরী স্কুলের শিক্ষার্থী আতিককে একটি অজ্ঞাত পরিবহন চাপা দিয়ে পালিয়ে যায়। পরে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। বিষয়টি বিভিন্ন শিক্ষার্থীদের ভেতর ছড়িয়ে পড়লে নিরাপদ সড়কের দাবিতে সবাই সড়কে নেমে আসে। এসময় প্রায় ঘন্টা ব্যাপী সড়ক অবরোধ করে বসে থাকলে পুলিশ এসে সড়কে যান চলাচল স্বাভাবিক করে।

আরিফ নামের এক শিক্ষার্থী বলেন, আজ পর্যন্ত সড়কে দুর্ঘটনায় শিক্ষার্থী বা কেউ মারা গেলে কোনো বিচার হয়নি। আমাদের এক বন্ধুকে আজ এক গাড়ি চাপা দিয়ে পালিয়ে যায়। আমাদের কী নিরাপত্তা আছে দেশে? সেই গাড়ি চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। অন্যথায় আমরা আরও বড় কর্মসূচীতে যাবো।

এ বিষয়ে সাভার ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই এডমিন) আব্দুস সালাম বার্তা২৪.কম-কে বলেন, শিক্ষার্থীদের অবরোধের কথা শুনে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আশ্বাসের মাধ্যমে তাদের সড়ক থেকে সরাতে সক্ষম হই। ইতিমধ্যে সেই পরিবহনটি চিহ্নিত করার চেষ্টা চলছে। চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। এখন সড়কে যানচলাচল স্বাভাবিক রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর