লাল-সবুজের মহোৎসবের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 04:59:02

বিজয় এসেছে যাদের আত্মত্যাগের বিনিময়ে, যে মহান নেতার নেতৃত্বে মিলেছে বাঙালির নিজস্ব মানচিত্র, যার সুদক্ষ শাসনে দেশ উঠে এসেছে উন্নয়নের মহাসড়কে, তাদের প্রতি বিনম্র কৃতজ্ঞতা প্রকাশ করতে বিজয়ের মাসে ১৬ দিনব্যাপী লাল-সবুজের মহোৎসবের আয়োজন করেছে দেশের শীর্ষ বাণিজ্যিক সংগঠন-এফবিসিসিআই।

বুধবার (১ ডিসেম্বর) সন্ধ্যায় গণভবণ থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে হাতিরঝিলের অ্যাম্ফিথিয়েটারে সেই মহোৎসবের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান ও ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের অর্থনৈতিক জিডিপি প্রবৃদ্ধি ৮ ভাগে তুলেছিলাম, যা দক্ষিণ এশিয়ায় সর্বোচ্চ অর্জন। কিন্তু করোনার কারণে আমরা ধারাবাহিকতা রক্ষা করতে পারি নাই। শুধু আমরাই নই, গোটা বিশ্ব অর্থনৈতিক ধাক্কা খেয়েছে। 


১৬ দিনের মহা উৎসবের সংক্ষিপ্ত বিবরণ:

১ ডিসেম্বর: স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতশবাজি উৎসব; ২ ডিসেম্বর: শিশু কিশোর ও বিশেষ শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান; ৩ ডিসেম্বর: নারীদের অংশগ্রহণে বিশেষ অনুষ্ঠান; ৪ ডিসেম্বর: নজরুল উৎসব; ৫ ডিসেম্বর: রবীন্দ্র উৎসব; ৬ ডিসেম্বর: নৃত্য উৎসব; ৭ ডিসেম্বর: অঞ্চলভিত্তিক অনুষ্ঠান: ঢাকা ও ময়মনসিংহ বিভাগ; ৮ ডিসেম্বর: অঞ্চলভিত্তিক অনুষ্ঠান: চট্টগ্রাম ও রংপুর বিভাগ; ৯ ডিসেম্বর: অঞ্চলভিত্তিক অনুষ্ঠান: রাজশাহী ও বরিশাল বিভাগ; ১০ ডিসেম্বর: অঞ্চলভিত্তিক অনুষ্ঠান: খুলনা ও সিলেট বিভাগ; ১১ ডিসেম্বর: সশস্ত্র ও পুলিশ বাহিনীর সদস্যদের অংশগ্রহণে অনুষ্ঠান; ১২ ডিসেম্বর: লোকসংগীত; ১৩ ডিসেম্বর: চলচ্চিত্র তারকাদের অংশগ্রহণে অনুষ্ঠান; ১৪ ডিসেম্বর: মঞ্চনাটক; ১৫ ডিসেম্বর: কনসার্ট ও ১৬ ডিসেম্বর: রাষ্ট্রীয় অনুষ্ঠান সরাসরি সম্প্রচার ও সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতশবাজি।

এ সম্পর্কিত আরও খবর