বঙ্গবন্ধু আইনানুগ নিয়মে শান্তির মাধ্যমে কাজ করে গেছেন

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, ঢাকা | 2023-08-31 08:19:33

বঙ্গবন্ধু তার সারা জীবনে মানুষের ন্যায্য অধিকার, মঙ্গল, মানুষের ভালোর জন্য কাজ করে গেছেন। এ সকল তিনি করেছেন আইনানুগ নিয়মে শান্তির মাধ্যমে।

পররাষ্ট্র মন্ত্রী ড. এ.কে আব্দুল মোমেন শনিবার ( ৪ ডিসেম্বর) ফরেন সার্ভিস একাডেমিতে ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে ‘আর্ট ক্যাম্প’ উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন। বিকেল সাড়ে ৪টায় রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এর উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এসময় উপস্থিত ছিলেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, কেউ যেন ঝড়ে না পড়ে সে জন্য কাজ করতে সরকার বদ্ধপরিকর। উন্নয়নের মহাসড়কে সকলকে নিয়ে এগিয়ে যেতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের অংশ হিসেবে আজ ঢাকায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে দুই দিনব্যাপী ‘বিশ্ব শান্তি সম্মেলন ২০২১’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্বব্যাপী শান্তির বার্তা ছড়িয়ে দিতে এ সম্মেলন শুরু হবে। আমরা এর মাধ্যমে বলতে চাই শান্তি হলো আগামী দিনের পাথেয়। শান্তি হলে সারা বিশ্বে উন্নয়ন হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু তার সারাজীবন শান্তির জন্য কাজ করে গেছেন। তিনি বলে গেছেন, প্রত্যেক মানুষের একমাত্র প্রত্যাশা শান্তি।

ড. মোমেন বলেন, পৃথিবীতে যখন এ মানুষের কথা চিন্তা করা হয়নি তখন ১৪০৮ খৃষ্টাব্দে এ বঙ্গ ভূমে শ্রী চণ্ডিদাস বলে ওঠেন ‘সবার উপরে মানুষ সত্য তাহার উপরে নেই।’

এ সম্পর্কিত আরও খবর