ভাঙা হচ্ছে আব্বাসের দুই অবৈধ মার্কেট

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-29 08:13:56

সরকারি খালের ওপর অবৈধভাবে গড়ে তোলা রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীর দুটি মার্কেট ভেঙে ফেলা হচ্ছে। পবা উপজেলা প্রশাসনের একটি ভ্রাম্যমাণ আদালত শনিবার সকাল থেকে মার্কেট দুটি উচ্ছেদের অভিযান শুরু করেছে।

আব্বাস আলী কাটাখালী বাজারে রাজশাহী-ঢাকা মহাসড়কের দুই পাশে এ দুটি মার্কেট নির্মাণের কাজ শুরু করেছিলেন। ড্রেজার এবং শ্রমিক দিয়ে সকালে নির্মাণাধীন মার্কেট দুটি ভাঙার কাজ শুরু হয়। দুপুরের মধ্যেই কাজ অনেকটা এগিয়ে যায়। মার্কেট দুটি ভাঙতে দেখে বাজারের ব্যবসায়ীরা উচ্ছ্বাস প্রকাশ করেন।


বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে মেয়র আব্বাস আলী গ্রেপ্তার হয়ে এখন কারাগারে। পুলিশ তার ১০ দিনের রিমান্ডও আবেদন করেছে। পর পর দুবার নৌকা নির্বাচিত এই মেয়র এলাকায় ছিলেন অত্যন্ত প্রতাপশালী। তবে ম্যুরাল ইস্যুতে সমালোচনায় পড়লে আওয়ামী লীগের পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এবার তার অবৈধ মার্কেটও ভাঙা পড়ল। কাটাখালী থানা পুলিশের সহায়তায় চলা উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দিচ্ছিলেন পবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শেখ এহসান উদ্দীন। তিনি বলেন, ‘আমরা আজকেই মার্কেটের মূল কাঠামো ভেঙে ফেলব। বাকি যেটুকু থাকবে তা কালকের মধ্যেই শ্রমিক দিয়ে অপসারণ করা হবে।’

এ সম্পর্কিত আরও খবর