ধানক্ষেতে কিশোরীর অর্ধগলিত লাশ, গ্রেফতার ১

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 09:21:32

সুনামগঞ্জের ছাতকে নিখোঁজের ৩ দিন পর ধানক্ষেত থেকে কিশোরীর অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

শনিবার সিআইডির পুলিশ সুপার মুক্তা ধর এ তথ্য নিশ্চিত করেন। এ হত্যাকাণ্ডের মুল আসামি মো. মহিউদ্দিন (২২)-কে গ্রেফতার করা হয়েছে। 

গত ১৭ নভেম্বর নিখোঁজ হয় মুক্তিরগাঁও হাফিজিয়া মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী খুশি বেগম (১৫)। নিখোঁজের পর তার পিতা ১৯ নভেম্বর ছাতক থানায় একটি সাধারণ ডায়েরী করেন। এরপর রবিবার (২১ নভেম্বর) সকালে গ্রামের একটি ধান ক্ষেতে গলায় ওড়না পেচানো অবস্থায় নিখোঁজ খুশি বেগম এর লাশ দেখতে পায় স্থানীয় লোকজন। পরিবার কতৃক লাশ সনাক্তের পর স্থানীয় থানা পুলিশ লাশটির সুরতহাল শেষে ময়না তদন্তের জন্য হাসপাতালে প্রেরণ করা হয়।

এই ঘটনায় মৃতের বাবা কবির মিয়া (৫৬) অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে দায়েরকৃত অভিযোগের প্রেক্ষিতে সিআইডি ঘটনাটির ছায়া তদন্ত শুরু করে।

সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম এর সার্বিক দিক নির্দেশনায় হত্যার ঘটনাটি কেন এবং কিভাবে সংঘঠিত হয়েছে, ঘটনায় কে বা কারা জড়িতসহ বিভিন্ন প্রশ্নের উত্তর ভিকটিমের পরিবার, ঘটনাস্থল ও আশপাশ এলাকার বিভিন্ন উৎস হতে সংগ্রহ করা হয়।

পরবর্তীতে সংগৃহীত বিভিন্ন তত্ত্ব ও উপাত্ত বিচার বিশ্লেষণ করে জানা যায় যে, কবির মিয়া ছাতক বাস স্ট্যান্ডে ট্রান্সপোর্ট সংশ্লিষ্ট পেশার সাথে নিয়োজিত। তার ৬ মেয়ে ও দুই ছেলের মধ্যে খুশি বেগম সর্ব কনিষ্ঠ। সিলেট শহর এলাকার ইউসুফ নামীয় এক লন্ডন প্রবাসীর সাথে প্রায় ২ বছর পূর্বে পরিবারের সম্মতিতে মোবাইল ফোনের মাধ্যমে ভিকটিম খুশি বেগম এর বিয়ে হয়। স্বামীর অবর্তমানে একই এলাকার মো. মহিউদ্দিনের সাথে খুশি বেগমের সম্পর্ক গড়ে ওঠে।

মো. মহিউদ্দিন (২২) খারগাঁও হাফিজিয়া মাদ্রাসা হতে ২০১৮ সালে হেফজ পাশ করে দুই বছর বেকার ছিল। সমস্ত বিষয়াদি যাচাই বাছাই করে এই হত্যাকাণ্ডের সাথে মো. মহিউদ্দিনের সম্পর্ক খুঁজে পাওয়া যায়। পরবর্তীতে আসামিকে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন কেডিএস এলাকা হতে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি স্বীকার করে যে, তার সাথে ভিকটিম খুশি বেগম এর প্রেমের সম্পর্ক ছিল। বেশ কিছুদিন যাবৎ খুশি বেগম তাকে বিয়ে করার জন্য চাপ প্রয়োগ করতে থাকে।  মহিউদ্দিন বিয়ে করতে অস্বীকৃতি জানালে তাদের সম্পর্কের বিষয়টি পরিবার ও সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গদের কাছে প্রকাশ করার কথা বলে। তখন আসামি পূর্ব পরিকল্পিতভাবে  ১৭ নভেম্বর রাতে ভিকটিমকে কৌশলে বাড়ী থেকে ডেকে পার্শ্ববর্তী ধান ক্ষেতে নিয়ে গলায় ওড়না পেচিয়ে হত্যা করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে বলে জানায় সিআইডি।

এ সম্পর্কিত আরও খবর