ইউপি চেয়ারম্যানকে হত্যা: ৮ পরিকল্পনাকারী গ্রেফতার

বরিশাল, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 14:37:25

বরিশালের উজিরপুরের জল্লা ইউনিয়নের চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার নান্টুর হত্যার ঘটনায় ৮ পরিকল্পনাকারীকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়াও এ হত্যাকাণ্ডে ব্যবহৃত ১টি পিস্তল ও ২ রাউন্ড গুলিও উদ্ধার করা হয়েছে।

বুধবার (৭ নভেম্বর) দুপুর দেড়টায় বরিশাল নগরীর পুলিশ লাইন্সের ইন সার্ভিস সেন্টারে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম।

তিনি জানান, মঙ্গলবার (৬ নভেম্বর) রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে নান্টু হত্যা মামলার আসামি মো. শাকিল ইসলাম রাব্বির (২৫) অফিস থেকে আটজনকে গ্রেফতার করা হয়। ঢাকা মেট্রোপলিটন পুলিশ তাদের গ্রেফতার করে।

আটককৃতরা হলেন- শাকিল ইসলাম রাব্বি (২৫), মামুন শাহ (৩৫), কাউসার সেরনিয়াবাত, এরশাদ, কুদ্দুস হাওলাদার, হাদীরুল ইসলাম হাদী, দিপু এবং মো. সোহাগ।

পুলিশ সুপার আরও জানায়, চেয়ারম্যান নান্টু কর্তৃক মাদক ব্যবসায় বাধা প্রদান, এলাকায় আধিপত্য বিস্তার এবং ওই এলাকায় রাব্বি ও তার ঘনিষ্ট বন্ধু মামুন শাহের রাজনৈতিক অবস্থান সুদৃঢ় করার জন্যই পূর্ব পরিকল্পিত ভাবে এই হত্যাকাণ্ড চালায় তারা। আর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এসব স্বীকার করেছে।

পরে গ্রেফতার হওয়া আসামি মামুন শাহের দেয়া তথ্যমতে উজিরপুর এলাকা থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ১টি পিস্তল ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

এর আগেও ওই হত্যা মামলায় ১২ জন আসামিকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর সন্ধ্যায় উজিরপুর থানার জল্লা ইউনিয়নের কারফা বাজারে চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার নান্টুকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় ৭ থেকে ৮ জনকে অজ্ঞাতসহ ৩২ জনকে আসামি করে উজিরপুর থানায় একটি হত্যা মামলা করা হয়। উজিরপুর থানায় মামলা নং -১৮।

এ সম্পর্কিত আরও খবর