না.গঞ্জে আবারও গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ ৪

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-09-01 02:07:54

নারায়ণগঞ্জের ফতুল্লায় আবারও আবাসিক ভবনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে চারজন দগ্ধ হয়েছেন। দগ্ধরা ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি আছেন।

শনিবার (৪ ডিসেম্বর) রাতে কায়েমপুর বিলাসনগর এলাকায় জনৈক বুলবুল মিয়ার মালিকানাধীন একটি ছয়তলা ভবনের পঞ্চম তলায় এ ঘটনা ঘটে।

দগ্ধরা হলো- গনি মিয়া, সাঈদ, মিলন ও চায়না বেগম। তারা সবাই স্থানীয় একটি ঝুট গুদামের শ্রমিক। দগ্ধ চায়না বেগমের অবস্থা সংকটাপন্ন বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, পাঁচ তলার ওই ফ্ল্যাটে সাবলেটে দুইটি পরিবার বসবাস করেন। তাদের এক পরিবারের সদস্যদের অনুপস্থিতিতে রান্নাঘরে ব্যবহৃত গ্যাসের সিলিন্ডারের পাইপের লিকেজ থেকে গ্যাস নির্গত হয়ে রুমে জমাট বেঁধে থাকে। তারা কর্মস্থল থেকে বাসায় এসে রান্নার জন্য চুলা ধরানোর সময় আগুন ধরে যায়। এক পর্যায়ে পুরো ঘরে আগুন ছড়িয়ে চারজন দগ্ধ হন। খবর পেয়ে এলাকাবাসী গিয়ে আগুন নিভিয়ে দগ্ধদের হাসপাতালে পাঠান। আগুনে পরিবারটির ঘরের যাবতীয় আসবাবপত্র পুড়ে গেছে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন বলেন, আগুনের ঘটনার বিষয়ে স্থানীয়রা কেউ আমাদের কিছু জানায়নি। দীর্ঘ সময় পর খবর পেয়ে আমরা ঘটনাস্থলে ইউনিট পাঠাই। তবে এর আগেই স্থানীয়রা নিজেরাই আগুন নিভিয়ে ফেলে।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে ধারণা করছি, গ্যাস সিলিন্ডারের পাইপের লিকেজ থেকে এই অগ্নিকাণ্ড ঘটেছে। বিষয়টি আমরা তদন্ত করছি।

উল্লেখ্য, গত ১২ নভেম্বর ফতুল্লার লালখা মোড়ে একটি ভবনে গ্যাস বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দুই নারীর মৃত্যু হয়।

এ সম্পর্কিত আরও খবর