সেনাবাহিনীকে জাতির গর্বের জায়গায় দেখতে চাই: সেনাপ্রধান

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-31 22:59:39

সেনাবাহিনীর প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ বলেছেন, সেনাবাহিনীর আধুনিকায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তার প্রচেষ্টায় বাহিনীর প্রতিটি সদস্যের মনোবল ও সক্ষমতা এতটা বেড়েছে যে, দেশে-বিদেশে তাদের ওপর অর্পিত যে কোন দায়িত্ব সঠিকভাবে পালনে তারা সক্ষম।

রোববার (৫ ডিসেম্বর) সকালে সিলেট সেনানিবাসের মুজিব চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ‘বজ্রকন্ঠ’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।

সেনাপ্রধান আরও বলেন, সেনাবাহনীকে জাতির গর্বের জায়গায় দেখতে চাই। এটাই আমার ভিশন। তিনি বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব শতবর্ষে এই ভাস্কর্য উদ্বোধন সৌভাগ্যের ব্যাপার।

জাতির জনকের এই ভাস্কর্য শুধু প্রদর্শনের জন্যই নয়, স্বাধীনতার সঠিক ইতিহাসের প্রতি নতুন প্রজন্মের আগ্রহ তৈরিতে সহায়ক হবে বলে মন্তব্য করেন তিনি।

প্রসঙ্গত, সিলেট সেনানিবাসের মুজিব চত্বরে স্থাপিত ‘বজ্রকন্ঠ’ ভাস্কর্যটির বেজমেন্ট ৬ ফুট ও মূল ভাস্কর্য ১৯ ফুট দীর্ঘ। সেনাবাহিনীর সিলেট এরিয়া সদর দফতরের তত্বাবধানে স্থাপিত হয় ভাস্কর্যটি। সেনা সদস্যদের পাশাপাশি বাইরের লোকজনও এই ভাস্কর্য দেখতে পারবে।

এ সম্পর্কিত আরও খবর