আমরা কি জমিদার? নেতাকর্মীদেরকে কাদেরের প্রশ্ন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 23:32:19

এতো উন্নয়ন এতো অর্জন জনগণ ভোট না দিয়ে যাবে কোথায় এই মানুষিকতা যাদের তারা আওয়ামী লীগের বন্ধু হতে পারে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নেতা কর্মীদের প্রশ্ন রেখে তিনি বলেন, ''আমরা কি জমিদার? জনগণ কি আমাদের কর্মচারী? মানুষ কি আমাদের ভোট দিতে বাধ্য?

রোববার (৫ ডিসেম্বর) রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে ঢাকা মহানগর আওয়ামী লীগের ইউনিট সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে নেতাকর্মীদের উদ্দেশ্যে এসব প্রশ্ন করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন,শেখ হাসিনা উন্নয়ন করবেন আর আপনি ক্ষমতার দাপট দেখাবেন, খারাপ ব্যবহার করবেন,মানুষ কেন আপনার সাথে থাকবে?জায়গায় জায়গায় এসব অনুপ্রবেশকারী দলের সাথে শত্রতা করছে।

তিনি বলেন,আপনি বলছেন নৌকায় ভোট না দিলে এলাকা থেকে বের হয়ে যান।ভোটের দিন কেন্দ্রে আসবেন না।আপনি এলাকা ছেড়ে চলে যান।নৌকায় ভোট দিতে হবে।এরা কি আমাদের বন্ধু না শত্রু?এরা যদি আমাদের বন্ধু হয় তাহলে আওয়ামী লীগের আর শত্রুর দরকার নেই।এরাই আওয়ামী লীগের বড় শত্রু।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সম্মেলনে চলছে, সন্মেলনের পকেট থেকে বের করে কমিটি করলেন।এটা কি আওয়ামী লীগের স্বার্থে না স্বার্থের বিরুদ্ধে? এ ধরনের কাজ যারা করবে তারা আওয়ামী লীগের শত্রু।

আজকে এধরণের কাজ অনেক যায়গায় চলছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ত্যাগী কর্মী দের বাদ দিয়ে আওয়ামী লীগ কে যারা কোনঠাসা করে তারা আওয়ামী লীগের বন্ধু হতে পারে না। তারা আওয়ামী লীগের ক্ষতি করছে।

ওবায়দুল কাদের বলেন, কাজেই এদের ব্যাপারে আমাদের সাবধান থাকতে হবে, সতর্ক থাকতে হবে তা না হলে এতো বক্তৃতা দিয়ে লাভ হবে না, ভাষণে কারও মন ভরবে না। আজকে বিতর্কিত লোক, খারাপ লোক, খারাপকে খারাপ বলতে হবে। কোন চাঁদাবাজ আমাদের বন্ধু না।জনগণের সাথে খারাপ ব্যবহার করে তাদেরকে আমরা দলে নিব না।

এ সম্পর্কিত আরও খবর