নির্বাচনকে ঘিরে র‌্যাবের রোভাস্ট পেট্রোলিং শুরু

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 22:33:33

জাতীয় সংসদের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে কোনো দুষ্কৃতিকারী, সন্ত্রাসী, অপরাজনীতির তৎপরতা প্রতিরোধসহ জনগণের জানমালের নিরাপত্তা রক্ষা করার জন্য প্রস্তুত রয়েছে র‌্যাব।

বুধবার (৭ নভেম্বর) সন্ধ্যায় রংপুর প্রেসক্লাব চত্বরে রোভাস্ট পেট্রোলিং কার্যক্রম নিয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান র‌্যাব-১৩ এর অধিনায়ক (ডিআইজি) মোজাম্মেল হক বিপিএম, পিপিএম।

তিনি জানান, যারা তফসিল ঘোষণার পর শান্তি-শৃঙ্খলা বিনষ্টসহ অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করবে, তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ কারণে আইনশৃঙ্খলাবাহিনীর পাশাপাশি র‌্যাব রোভাস্ট পেট্রোলিং শুরু করেছে। এর মাধ্যমে অপরাধী চক্রকে সতর্ক করা হচ্ছে।

তিনি বলেন, ‘আমরা জনগণকে আশ্বস্ত করতে চাই। যেকোনো মূল্যে আমরা জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করব। এ জন্য আমরা সাংবিধানিক দায়িত্ব পালনে বদ্ধপরিকর।’

দশম জাতীয় সংসদ নির্বাচনের প্রেক্ষাপট নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মোজাম্মেল হক জানান, বিভিন্ন রাজনৈতিক দল যারা ২০১৩/১৪ সালে নাশকতা সৃষ্টি করেছিল, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড করেছিল, আগুন সন্ত্রাস চালিয়েছিল, এবার এ রকম ঘটনা যাতে না ঘটে সে জন্য তারা সর্বোচ্চ সতর্ক রয়েছে।

তিনি আরও বলেন, ‘আমরা কোনো আশঙ্কা করছি না। র‌্যাব সতর্ক অবস্থানে রয়েছে। নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত র‌্যাবের এই তৎপরতা অব্যাহত থাকবে। র‌্যাবের সকল ইউনিট ব্যাটালিয়নের কোম্পানি ও ক্যাম্প এক সঙ্গে রোভাস্ট পেট্রোলিং শুরু করেছে।’

এ সময় র‌্যাব-১৩ এর কোম্পানি কমান্ডার (সিপিএসসি), উপ-অধিনায়ক মেজর আরমিন রাব্বী, অতিরিক্ত পুলিশ সুপার (র‌্যাব) আহসান হাবিব প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর