সড়কে অসঙ্গতি দূরীকরণে শিক্ষার্থীদের মোমবাতি প্রজ্জ্বলন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 11:46:05

সড়কে অসঙ্গতি দূরীকরণের লক্ষ্যে নিরাপদ সড়কসহ ৯ দফা দাবিতে সোমবার (৬ ডিসেম্বর) শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন ও প্রতিবাদী গানের আয়োজন করে সাধারণ শিক্ষার্থীরা।

নিরাপদ সড়ক আন্দোলনের সংগঠক ইনজামুল হক রামিম বলেন, বেশকিছু দিন ধরে আমরা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করছি। সরকারের কেউ আমাদের দাবির বিষয়ে কোনও আশ্বাস দেয়নি। বরং আমাদের আন্দোলন নিয়ে নেতিবাচক মন্তব্য করছে। আমরা তাদের কাছে এটা আশা করিনি।

আন্দোলনকারী শিক্ষার্থী সানাউল বলেন, দাবি না মানা পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। বৃষ্টি উপেক্ষা করে দেশের বিভিন্ন স্থানে নিরাপদ সড়কের দাবিতে কর্মসূচি পালন করেছে তারা৷ পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সন্ধ্যা ৭টায় শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়েছে এবং প্রতিবাদী গানের আয়োজন করা হয়েছে।

সড়কে অসঙ্গতি দূরীকরণে শিক্ষার্থীদের মোমবাতি প্রজ্জ্বলন

শিক্ষার্থীরা জানান, সড়কে কোনভাবেই অসঙ্গতি দূর হচ্ছে না। আমাদের ৯ দফা দাবির মধ্যে আমরা সবগুলো সমাধান তুলে ধরেছি। আমাদের দাবি বাস্তবায়ন করলে আমরা নিরাপদ সড়ক পাব। কিন্তু আমাদের দাবির বাস্তবায়ন না করে আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে বাধা দেওয়া হচ্ছে।

৯ দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত সারাদেশে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ারও ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

এ সময় আগামী শুক্রবার (১০ ডিসেম্বর) বিকালে কেন্দ্রীয় শহীদ মিনারে সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের পরিবারগুলো নিয়ে সমাবেশ করার ঘোষণাও দেন তারা।

এ সম্পর্কিত আরও খবর