ষড়যন্ত্র মোকাবিলায় অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করবে যুবলীগ :নানক

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 23:30:36

দেশ, জনতার ও জাতীয় স্বার্থ বিরোধী যেকোন ষড়যন্ত্র মোকাবিলায় অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করবে বলে মন্তব্য করেছেন যুবলীগ সংগঠনটির সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এ্যাড. জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন যুবলীগের প্রত্যেক নেতা ও কর্মী সকল লোভ লালসার ঊর্ধ্বে থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশ গড়ার সংগ্রামে অতীতের ন্যায় দৃঢ়তার সাথে পাশে থাকবে- এটাই হোক যুবলীগের ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকীর শপথ।

বুধবার (০৮ ডিসেম্বর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে সংগঠনের ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে ভিডিও কনফরেন্সের মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অথিতির বক্তব্য দেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। 

যুবলীগের সাবেক চেয়ারম্যান বলেন, স্বাধীনতা বিরোধী চক্রকে পতিহত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যুবলীগকে সব সময়ের জন্য প্রস্তুত থাকতে হবে। দেশ ও জাতির প্রয়োজনে যুবলীগ কখনও নিজ দায়িত্ব পালনে পিছিয়ে থাকেনি ভবিষ্যতেও থাকবে না।

নানক বলেন, বাংলাদেশের মত ৩য় বিশ্বের দেশ সমূহের আর্থ-সামাজিক উন্নয়নে যুবসমাজের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ন। যুব সমাজকে যদি সঠিক পথের সন্ধান দেয়া না যায় তাহলে একটি জাতি ও রাষ্ট ব্যর্থ হতে পারে। যুব সমাজ যদি বিভ্রান্ত হয়, মেধা ও মনন ভিত্তিক না হয়ে মাদক ও সন্ত্রাস আকৃষ্ট হয়ে সে ক্ষেত্রে রাষ্টের ভবিষ্যত অন্ধকারাচ্ছন্ন। তাই দেশপ্রেমে উদ্বুদ্ধ একটি সংঘবদ্ধ আদর্শিক যুব সমাজ রাষ্টেধর উন্নয়ন ও বিকাশে জন্য অপরিহার্য। একটি আদর্শিক সংগঠন, যুবসমাজ কে উদ্ধুদ্ধ করে সুসংগঠিত করে এবং রাষ্ট্র পরিচালনার দায়িত্ব গ্রহণের জন্য প্রস্তুত করে।

অনুষ্ঠানে যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, যুবলীগ যদি বঙ্গবন্ধুর দেখানো পথে চলে তাহলে ওই বিএনপি-জমায়াতের চক্ররা দেশ ও জাতির কোনো ক্ষতি করতে পারবে না। তাই যুবলীগের সকল পর্যায়ের নেতাকর্মীরা ঐক্যবন্ধ থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। তাহলে আমরা বঙ্গবন্ধুর স্বপনের সোনার বাংলাদেশ গড়তে পারব।

অনুষ্ঠানের যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিলের পরিচালনায় সংগঠনের কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর