রংপুরে সাবান কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-31 23:15:35

রংপুর নগরীর জুম্মাপাড়ায় একটি সাবান কারখানায় অভিযান চালিয়ে ১৫ লাখ টাকার ভেজাল পণ্য ও মালামাল জব্দ করেছে পুলিশ।

বুধবার(০৮ ডিসেম্বর) বিকালে নগরীর জুম্মাপাড়া সদর জামে মসজিদ সংলগ্ন এলাকায় শাহীন সোপ ফ্যাক্টরীতে এ অভিযান পরিচালনা করা হয়।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শাহীন সোপ কারখানায় অভিযান চালায় পুলিশ। এ সময় ছাই গ্রীণ ও গোল্ডেন নামীয় দুই ধরনের লোকাল ব্র্যাণ্ডসহ বিভিন্ন ভেজাল লন্ড্রী সাবান, সাবান তৈরির সামগ্রী, কেমিক্যাল, স্টিকার ও মেশিনপত্রসহ প্রায় ১৫ লক্ষাধিক টাকার মালামাল জব্দ করা হয়।


অভিযানে কারখানার মালিক নগরীর জুম্মাপাড়া এলাকার জাকির হোসেনকে ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মলিহা খানম।

রংপুর মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) সাজ্জাদ হোসেন জানান, কারখানাটিতে অভিযান চালিয়ে ১৫ লাখ টাকার ভেজাল পণ্য ও মালামাল জব্দ করা হয়েছে। কারখানাটিতে কেমিস্ট ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। চিকিৎসা সনদসহ নেই শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা । কেমিক্যাল অরক্ষিত ও খোলা যায়গায় রাখা হয়েছিল। অগ্নি নির্বাপন ব্যবস্থা ও মেশিন অপারেটর নেই। এ সময় জরিমানার পাশাপাশি কারখানাটির সকল ত্রুটি সংশোধন করে পণ্য উৎপাদন করার আদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এ সম্পর্কিত আরও খবর