জেএমবির সামরিক কমান্ডারসহ ২ জঙ্গি আটক

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 20:12:00

নাশকতার পরিকল্পনাকারী জেএমবির রংপুর বিভাগীয় সামরিক কমান্ডার রাহাত হোসেন ও শীর্ষ জঙ্গি সদস্য রিয়াজুল ইসলামকে আটক করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) দুপুর ২টায় র‌্যাব-১৩ এর রংপুর সদর দপ্তরে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. মোজাম্মেল হক।

আটককৃতরা হলেন- শীর্ষ জঙ্গি নেতা ও রংপুর বিভাগীয় সামরিক কমান্ডার রাহাত হোসেন (৩২) এবং আরেক শীর্ষ জঙ্গি রিয়াজুল ইসলাম (৩০)।

অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক জানান, গতকাল বুধবার রাতে দিনাজপুর জেলা শহরে অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাব-১৩’র জঙ্গি সেলের একটি বিশেষ দল। এ সময় ৩২ রাউন্ড গুলিসহ ২টি বিদেশি পিস্তল ও বিপুল পরিমাণ উগ্রবাদী বই উদ্ধার হয়।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক হওয়া জঙ্গি সদস্যরা নয় বছর যাবৎ গোপনে জেএমবির সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও রংপুর বিভাগের বিভিন্ন স্থানে নাশকতা করার পরিকল্পনার কথা স্বীকার করেছেন। তারা খুবই সতর্কতার সঙ্গে জঙ্গি সংগঠনে তরুণদের উদ্বুদ্ধকরণ, নতুন জঙ্গি সদস্য সংগ্রহ, সংগঠনের জন্য চাঁদা আদায় এবং সংগৃহীত অর্থ দিয়ে অস্ত্র সংগ্রহ কর্মকাণ্ডে লিপ্ত ছিল। আটক জঙ্গিদের বিরুদ্ধে অস্ত্র, সন্ত্রাস বিরোধী ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর