কলেজছাত্র হত্যা মামলায় একজনের ফাঁসি, ৯ জনের যাবজ্জীবন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-06 18:33:17

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে কলেজছাত্র মফিজুল ইসলাম হত্যা মামলায় একজনের ফাঁসি ও ৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। 

রোববার (১২ ডিসেম্বর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ সাবিনা ইয়াসমিনের আদালতে এই রায় ঘোষণা করেন। এ সময় সময় ফাঁসির দ-প্রাপ্ত আসামিসহ ৩ জন পলাতক এবং বাকি ৭ জন আদালতে উপস্থিত ছিলেন।

রায়ে প্রধান আসামি জাহিদুলকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড প্রদান করেন আদালত। একই সাথে ৫০ হাজার টাকা অর্থদণ্ডও করা হয়েছে। বাকি ৯ আসামির প্রত্যেককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের পাশাপাশি ৩০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন নজরুল, আলমগীর, বাসাদ, আসাদ, শাহজামাল, জুয়েল, মমতা বেগম, কল্পনা, কামাল।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট জাসমিন আহমেদ রায় ঘোষনার সত্যতা নিশ্চিত করে বলেন, ২০১১ সালের ৯ নভেম্বর রাতে সোনারগাঁয়ের মুছারচর এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে উল্লেখিত আসামিরা শহীদুল্লার বাড়িতে টেটা ও ধারালো ছুরিসহ হামলা চালায়। এ সময় শহীদুল্লার কলেজ পড়ুয়া ছেলে মফিজুলকে টেটা দিয়ে খুঁচিয়ে হত্যা করে। একই সময় বাড়ি-ঘরে ব্যাপক ভাঙচুর চালায়। এতে আরও কয়েকজন আহত হয়। এ ঘটনায় শহীদুল্লাহ বাদী হয়ে সোনারগাঁ থানায় ১০ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। এ মামলায় ১২ জনের সাক্ষগ্রহণের ভিত্তিতে আদালত এই রায় ঘোষণা করেছেন। এটি একটি চাঞ্চল্যকর হত্যা মামলা ছিল। ১০ বছর পর এই মামলার রায় ঘোষণা করেছেন আদালত।

মামলার বাদী আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করে ওপরের আদালতে রায় বহালেন দাবি জানিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর