কাদেরের চিকিৎসায় ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 12:09:41

 

শারীরিক অসুস্থতা এবং নিয়মিত কিছু চেক আপের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসায় ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য শরফুদ্দিন আহমেদ এ তথ্য জানিয়েছেন।

মেডিকেল বোর্ড গঠন বিষয়ে বলেন, হ্যাঁ, ১০ জনের একটি বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডে আমি ছিলাম,আমার সাথে আবু নাছের রিজবী ছিলেন, অধ্যাপক ডা.বজলুর রহমান ছিলেন, ছিলেন প্রফেসর আতিকুর রহমান, ফরিদ আহমেদ, মেডিসিনের প্রফেসর আরাফাত ছিলেন, প্রো-ভিসি জাহিদ হাসান,প্রফেসর আতিকুর রহমান, প্রফেসর নজরুল ইসলাম। প্রো ভিসি এ কে এম মোশাররফ হোসেন।

পায়ে পানি জমেছে কিনা এই প্রশ্নের জবাবে তিনি বলেন, এ জাতীয় আমরা কিছু এখনও জানতে পারি নি। আমরা এক্সরে করে,আলোচনা করে পরে জানাব। বুধবার সকালে আমরা আবার বসব। কয়দিন লাগতে পারে আমরা বসে তার পর জানাব।

পূর্বের অসুস্থতার কারণে এখন কোন ঝুঁকি আছে কিনা এই প্রশ্নের জবাবে তিনি বলেন, এই রকম কোন ঝুঁকি আছে বলে আমি মনে করি না। যদি কোন রকম এই ধরনের ঝুঁকি থাকে তবে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অসুস্থতার বিষয়ে মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুরে দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া তার নিজের ভ্যারিফাইড ফেসবুক পেজে লিখেন,''বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদের মৃদু শারীরিক অসুস্থতার কারণে ও নিয়মিত কিছু চেকআপের জন্য রাজধানী ঢাকার বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আজ সকালে ভর্তি হয়েছেন। বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে ওবায়দুল কাদেরের সুস্থতার জন্য দেশবাসীর দোয়া কামনা করা হচ্ছে। বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে হাসপাতালে গিয়ে অহেতুক ভিড় না করার জন্য অনুরোধ জানানো হচ্ছে। একইসঙ্গে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সকল প্রকার দর্শনার্থীদের হাসপাতালে না যাওয়ার জন্য কঠোর পরামর্শ প্রদান করেছেন।''

উল্লেখ্য, গতবছরের ৩ মার্চ ওবায়দুল কাদের গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভারতের হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠীর পরামর্শে তাকে সিঙ্গাপুর নেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর